আষাঢ়ের আগমনের বার্তা দিচ্ছে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক : আষাঢ়ের বাকি আর ৩ দিন। মৌসুমী হাওয়ায় উড়ে মেঘের আনাগোনা শুরু হয়ে গেছে। প্রকৃতি জানাচ্ছে বর্ষার আগমন। তা জানান দিল শনিবার সকালে রাজধানীতে তুমুল বৃষ্টি। এরসঙ্গে দেশের অনেক জায়গায় কালবৈশাখি ঝড় হয়েছে। ঝড়বৃষ্টির ফলে গত দুইদিনের ভ্যাপসা গরম থেকে মুক্তি মিলল।
রাজধানী ঢাকায় সকাল ১১টা থেকে একঘণ্টার বৃষ্টিতে মিরপুর, বাড্ডা, মৌচাক-মালিবাগসহ বেশ কিছু এলাকায় জমে যায় হাঁটু পানি। তবে ছুটির দিনের কারণে চিরচেনা তেমন যানজটে নাকাল হতে হয়নি নগরবাসীকে।
শনিবার ভোর থেকেই ছিল রোদ-মেঘের খেলা। বেলা কিছুটা গড়াতেই আকাশে কাল মেঘের ঘনঘটা। ঘড়ি ধরে একঘণ্টার বৃষ্টি। তাতেই হাঁটু পানিতে ডুবে যায় অনেক এলাকা। মেরুল বাড্ডা এলাকায় হঠাৎ বৃষ্টিতে রাস্তায় একহাঁটু পানি জমে গেছে। বাস খুব ধীরে ধীরে চলছে। মিরপুর, মৌচাক, মতিঝিলসহ রাজধানীর বেশ কিছু এলাকায় পানি জমে যায়। আবহাওয়া অধিদপ্তর জানায়, এই কালবৈশাখী ঢাকা ছাড়াও দেশের প্রায় সব অঞ্চলেই হচ্ছে। তবে রাজশাহী ও খুলনা অঞ্চলে এর মাত্রা কম। ঝড়বৃষ্টির কারণে চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারকে ৩ নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "আষাঢ়ের আগমনের বার্তা দিচ্ছে বৃষ্টি"

Leave a comment

Your email address will not be published.


*