ইংল্যান্ড সিরিজে বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক: দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড ক্রিকেট দল। এজন্যে বৃহস্পতিবার (৩০ জুন) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষণা করেছে ৩০ সদস্যের প্রাথমিক দল। সুযোগ পাওয়া ক্রিকেটারদের নিয়ে বিসিবির ট্রেনার মারিও ভিল্লাভারায়নের নেতৃত্বে ২০ জুলাই শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প। ওই দিন সকাল সোয়া ৮টার মধ্যে রিপোর্ট করতে বলা হয়েছে সুযোগ পাওয়া ক্রিকেটারদের।

প্রাথমিক এই দলে সুযোগ পাওয়াদের মধ্যে রয়েছেন তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, শাহরিয়ার নাফিস, রকিবুল হাসান, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, শুভাগত হোম, সাব্বির রহমান, আরাফাত সানি, তাইজুল ইসলাম, সোহরাওয়ার্দী শুভ, জুবায়ের হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুক্তার আলী, কামরুল ইসলাম রাব্বি, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, শফিউল ইসলাম, মোহাম্মদ শহিদ, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

উল্লেখ্য, আগামী ৩০ সেপ্টেম্বর দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। ৭ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ অক্টোবর। আর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটি অনুষ্ঠিত হবে ১২ অক্টোবর চট্টগ্রামে। এ ছাড়া ওয়ানডে সিরিজ শুরুর আগে ৪ অক্টোবর ফতুল্লায় একটি ওয়ার্মআপ ম্যাচ খেলবে সফরকারীরা।

সফরে বাংলাদেশের সাথে দুই টেস্ট ম্যাচও খেলার কথা রয়েছে ইংল্যান্ডের। সিরিজের প্রথম টেস্টটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামে, আগামী ২০ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত। আর ২৮ অক্টোবর থেকে মিরপুরে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। এ ছাড়া টেস্ট সিরিজ শুরুর আগে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে দুই দিনের একটি ওয়ার্মআপ ম্যাচ খেলার কথা রয়েছে তাদের।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "ইংল্যান্ড সিরিজে বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা"

Leave a comment

Your email address will not be published.


*