ফের হোঁচট খেল বার্সা

 

নিউজ ডেস্ক : রিয়াল সোসিয়েদাদের সঙ্গে প্রথমে পিছিয়ে থেকেও লিওনেল মেসির নৈপুণ্যে অন্তত এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে লা লিগার গতবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা।

রবিবার রাতে সোসিয়েদাদের মাঠে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। উইলিয়ান জোসের গোলে বার্সেলোনা পিছিয়ে পড়ার পর দ্রুতই দলকে সমতায় ফেরান মেসি।

এই নিয়ে সোসিয়েদাদের বিপক্ষে টানা আট ম্যাচ জয়শূন্য থাকল কাতালানরা।

এবারের লিগে এটা তাদের টানা দ্বিতীয় ড্র। গত সপ্তাহে তারা ঘরের মাঠে মালাগার সঙ্গে গোলশূন্য ড্র করেছিল।

সোসিয়েদাদের মাঠে গত ৯ বছরে সাতবারের প্রচেষ্টায় একবারও জিততে না পারার হতাশা কাটানোর লক্ষ্যে রবিবার রাতে খেলতে নামে বার্সেলোনা। কিন্তু শুরুটা ছিল তাদের জন্য বড়ই হতাশার।

প্রথমার্ধের প্রায় পুরোটা সময় জেরার্দ পিকে ও হাভিয়ের মাসচেরানোদের ব্যস্ত থাকতে হয় নিজেদের ঘর সামলাতে। প্রথম ১০ মিনিটে তিনটি কর্নার আদায় করে নেয় স্বাগতিকরা। কাতালান শিবিরে বিশ্বের সেরা আক্রমণভাগ; কিন্তু মেসি-নেইমার-সুয়ারেসরা ছিলেন নিজেদের ছায়া হয়ে।

পঞ্চম মিনিটে পিকে-মাসচেরানোর ভুলেই প্রথম কর্নারটি পায় সোসিয়েদাদ। ৪১তম মিনিটে প্রথম কিছুটা গোছানো আক্রমণ চালানো বার্সেলোনা বিরতির আগে দুটি কর্নারও পায়। অবশ্য স্কোরলাইনে কোনো পরিবর্তন আসেনি।

৫৩তম মিনিটে রক্ষণের দুর্বলতার সুযোগে এগিয়ে যায় সোসিয়েদাদ। শুরু থেকে অনুজ্জ্বল মাসচেরানোকে ফাঁকি দিয়ে কার্লোস ভেলার শট গোলরক্ষক ঠেকিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। উঁচু হওয়া বলে জোরালো হেড করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়াম জোসে, গোললাইনে দাঁড়ানো পিকের পায়ে লেগে বল জালে ঢুকে যায়।

এরপরই মেসি-নেইমারের দুর্দান্ত জুটির দেখা মেলে। দারুণ এক পাল্টা আক্রমণে ৫৯তম মিনিটে সমতায় ফেরে বার্সেলোনা। বাঁ-দিক থেকে নেইমারের কোনাকুনি পাস নিয়ন্ত্রণে নিয়ে ঠান্ডা মাথায় লিগে নিজের নবম গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

এই ড্রয়ের পর ২৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সেভিয়া। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩৩।

 

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "ফের হোঁচট খেল বার্সা"

Leave a comment

Your email address will not be published.


*