বিএনপি ভাঙা রেকর্ড বাজাচ্ছে: শেখ সেলিম

নিউজ ডেস্ক: আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে বিএনপি যে মূল্যায়ন করেছে, তাকে ‘পুরনো ও ভাঙ্গা রেকর্ড’ বাজানোর সঙ্গে তুলনা করেছেন আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিম।

শুক্রবার ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জাতীয় সম্মেলনের ঘোষণাপত্র উপ-কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য তিনি।

শেখ সেলিম বলেন, “প্রতি বছরই বাজেট শেষে বিএনপি একই ধরনের বক্তব্য দিয়ে আসছে। তারা তাদের সেই পুরনো ভাঙ্গা রেকর্ড বাজিয়েই যাচ্ছে।”

আগের দিন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জাতীয় সংসদে ২০১৬-১৭ অর্থবছরের জন্য প্রায় ৩ লাখ ৪০ হাজার ৬০৫ কোটি টাকার বাজেট প্রস্তাব করেন।

এই বাজেটকে ‘প্রতিক্রিয়াশীল’ আখ্যায়িত করে বিএনপি বলেছে, “… এতে বিনিয়োগের কোনও দিক নির্দেশনা নেই। কোটি কোটি শিক্ষিত বেকার, সেই বেকারত্বের বিষয়ে এই বাজেটে কোনও ফোকাস নেই।”

তবে এই বাজেটকে ‘উন্নয়নশীল বাজেট’ অভিহিত করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সেলিম বলেন, বাজেট ‘প্রতিক্রিয়ায়’ বিএনপি বছরের পর বছর একই কথা বলে আসছে।

“বঙ্গবন্ধু চেয়েছিলেন, দেশের মানুষ উচ্চাভিলাষী জীবনযাপন করবে। বঙ্গবন্ধু না থাকলে দেশ এখন পাকিস্তানের মতো পিছিয়ে থাকতো। আমরা এখন চালও রপ্তানি করতে পারছি।”

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতায় প্রাণহানির দায় কে নেবে- এমন প্রশ্নর জবাবে তিনি বলেন, রাজনীতির পাশাপাশি সামাজিক দ্বন্দ্ব যুক্ত হওয়ায় ইউপি নির্বাচনে সহিংসতার মাত্রা বেশি হয়।

“এই পাড়া ওই পাড়া, খালের এপার-ওপার নিয়ে সামাজিক দ্বন্দ্ব হয়, যার প্রভাব ইউনিয়ন পরিষদের নির্বাচনে পড়ে। এর জন্য সহিংসতা হয়।”

দলের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, “সহিংসতার দায় আমরা কেন নেব? নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করার দায়িত্ব নির্বাচন কমিশনের। আমরা তাদেরকে সহযোগিতা করতে পারি।”

সংবাদ সম্মেলনের আগে ১০ ও ১১ জুলাই দলের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে ঘোষণাপত্র উপ-কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন ও বিএম মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "বিএনপি ভাঙা রেকর্ড বাজাচ্ছে: শেখ সেলিম"

Leave a comment

Your email address will not be published.


*