বিশ্ববিদ্যালয় দিবসে খুবিতে যাচ্ছেন শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক : খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) দিবস উদযাপন উপলক্ষে মঙ্গলবার (দিনব্যাপী কর্মসূচি নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ৯টায় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা, সকাল ১০টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একাডেমিক ফেয়ারের উদ্বোধন, সকাল ১১টায় আলোচনা অনুষ্ঠান। এছাড়াও এদিন বেলা ১২টা ৫৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের জন্য নবনির্মিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলেরর উদ্বোধন, বেলা ১টা ১০ মিনিটে রাইঙ্গামারী গ্রামকে খুলনা বিশ্ববিদ্যালয়ের সমীক্ষা কেন্দ্র হিসেবে ঘোষণা করা হবে।

এছাড়া ওই দিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। সন্ধ্যা ৬টায় শহীদ মিনার চত্বর, অদম্য বাংলা ও কটকা স্মৃতিসৌধে প্রদীপ প্রজ্জ্বলন করা হবে। দিবসটি উপলক্ষে ক্যাম্পাস এলাকা, নতুন প্রশাসনিক ভবন, ক্যাফেটেরিয়া, একাডেমিক ভবন ও হলসমূহ আলোকসজ্জায় সাজানো হবে। এছাড়াও হলগুলোতে উন্নতমানের খাবার পরিবেশনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

এবার একাডেমিক ফেয়ারে বিশ্ববিদ্যালয়ের সকল ডিসিপ্লিন স্ব স্ব ক্ষেত্রে তাদের অর্জন ও সংশ্লিষ্ট নানা বিষয়ে প্রদর্শন করবে। এ জন্য বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে আয়োজিত একাডেমিক ফেয়ার খুলনা অঞ্চলের স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে। প্রসঙ্গত, ২৫ নভেম্বর খুলনা বিশ্ববিদ্যালয় দিবস। তবে দিনটিতে সরকারি ছুটি থাকায় এবার বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচি পালিত হবে আগামী মঙ্গলবার।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "বিশ্ববিদ্যালয় দিবসে খুবিতে যাচ্ছেন শিক্ষামন্ত্রী"

Leave a comment

Your email address will not be published.


*