ভিকারুননিসায় অধ্যক্ষ পদে মেজর জেনারেল চেয়ে রিট

নিউজ ডেস্ক: রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ পদে মেজর জেনারেলের নিচে নয় এমন একজন সেনা কর্মকর্তা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ রিট আবেদন করেন। রিটে শিক্ষা সচিব, প্রতিরক্ষা সচিব, দুর্নীতি দমন কমিশন এবং স্কুল কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছে।

হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চে চলতি সপ্তাহে এ আবেদনের উপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।

মেজর জেনারেলের নিচে নয় এমন একজন সেনা কর্মকর্তাকে অধ্যক্ষ নিয়োগের সঙ্গে সঙ্গে রিটে আরো তিনিটি বিষয়ের উপর নির্দেশনা চাওয়া হয়েছে।

(ক)  ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের জন্য ডে শিফট না খোলার জন্য।

(খ) ভিকারুননিসার ব্যাংক হিসাব তদন্তের জন্য ও

(গ) একাদশ শ্রেণিতে সরকার নির্ধারিত ফি এর অতিরিক্ত ফি গ্রহণ না করার জন্য।

ইউনুছ আলী আকন্দ লিখিত বক্তব্যে জানান, ভিকারুননিসা নূন কলেজে সরকারের অনুমোদন ছাড়া এ বছর থেকে ডে শিফট কলেজ শাখা শুরু করে বাণিজ্য বাড়াচ্ছে। প্রতিষ্ঠানটিতে প্রায় একযুগ ধরে কোনো অধ্যক্ষ নেই। অধ্যক্ষ নিয়োগে ব্যবস্থা না করে ভারপ্রাপ্ত দিয়ে একেকটি কমিটি বাণিজ্য করছে।

তিনি বলেন, ডে শিফট হলে মেয়েরা বাড়ি ফিরতে রাত হবে। তখন নিরাপত্তা কে দেবে।

আইনজীবী রিটে প্রশ্ন তোলে বলেন, রাজধানীর নামজাদা এমন শ্রেষ্ঠ স্কুলে কেন অধ্যক্ষ ছাড়া চলবে। অনুমতি ছাড়া বিভিন্ন শাখা খুলে বাণিজ্য করছে। এ কারণে ব্যাংক হিসেব তদন্ত চেয়েছি। এছাড়া রাজধানীর অন্য কয়েকটি স্কুলে সেনা কর্মকর্তা অধ্যক্ষ হিসেবে রয়েছেন। তাদের উপর অভিভাবকদের আস্থা বেশি।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "ভিকারুননিসায় অধ্যক্ষ পদে মেজর জেনারেল চেয়ে রিট"

Leave a comment

Your email address will not be published.


*