মনোনয়ন পাচ্ছেন হিলারি

নিউজ ডেস্ক: অবশেষে ডেমোক্রেট দল থেকে চূড়ান্ত মনোনয়ন পেতে যাচ্ছেন হিলারি ক্লিনটন। যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় ডেলিগেটসদের সমর্থন অর্জন করে নির্বাচনে নিজের অবস্থান নিশ্চিত করলেন হিলারি। খবর বিবিসির।

দলীয় সমর্থনের জন্য যে পরিমান ভোট প্রয়োজন ছিল সেটা তা ভালোভাবেই অর্জন করতে পেরেছেন হিলারি। তার এই অবস্থান অর্জন করতে মোট ২ হাজার ৩শ ৮৩ ডেলিগেটসের সমর্থন প্রয়োজন ছিল।

এই সমর্থন অর্জনের মধ্য দিয়ে তিনিই যুক্তরাষ্ট্রের একটি প্রধান রাজনৈতিক দলের নারী প্রার্থী হিসেবে নির্বাচিত হবেন বলে ধারণা করা হচ্ছে।

তবে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্স তার এই জয়কে কোনো ভাবেই মেনে নিচ্ছেন না। তিনি বলছেন, হিলারির জয়ী হন নি। কারণ তিনি দলের সুপার ডেলিগেটসদের ওপর নির্ভরশীল ছিলেন। আর তারা জুলাইয়ের আগে ভোটে অংশ নিতে পারবেন না।

এর আগে রোববার পুয়ের্তো রিকোতে হিলারি জয় পেয়েছেন। ওই জয়ের পর এবং নিদির্ষ্ট ডেলিগেটরসদের সমর্থন অর্জনের পর হিলারি তার অবস্থান নিশ্চিত করতে পেরেছেন।

মঙ্গলবার রাত ৮টায় নিউ জার্সির ভোটাভুটি শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই হিলারি প্রয়োজনীয় দুই হাজার ৩৮২ ডেলিগেটের সমর্থন যোগাড় করে ফেলবেন বলে আশা করছিল হিলারি শিবির। আর সেটাই হলো। দলের মনোনয়ন তিনি পেয়েই গেলেন।

তবে স্যান্ডার্সের সঙ্গে ক্যালিফোর্নিয়ায় হিলারির তীব্র প্রতিদ্বন্দ্বিতা আভাস পাওয়া যাচ্ছে। হিলারি এখানে হারলেও মনোনয়ন পেতে প্রয়োজনীয় সংখ্যক ডেলিগেট ভোট তিনি ঠিকই জয় করে নিতে পারবেন বলে আশা করা হচ্ছে।

শেষ সময়ে পুয়ের্তো রিকোতে সুপার ডেলিগেটসদের মনোনয়ন পাওয়ার পর বড় ধরনের জয় পেলেন তিনি।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "মনোনয়ন পাচ্ছেন হিলারি"

Leave a comment

Your email address will not be published.


*