মান্নার হাইকোর্টের জামিন বহাল ॥ মুক্তিতে বাধা নেই

নিউজ ডেস্ক : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে রাষ্ট্রদ্রোহ ও উসকানির অভিযোগে করা পৃথক দুই মামলায় হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। পুলিশ প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত তাকে এ জামিন দেওয়া হয়। একই সঙ্গে আদালত তার পাসপোর্ট নিম্ন আদালতে দাখিল করতে বলা হয়েছে। এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের নিষ্পত্তি করে আজ সোমবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে মান্নার পক্ষে ছিলেন আইনজীবী ইদ্রিসুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

আপিল বিভাগের এই আদেশের ফলে মান্নার কারামুক্তিতে আর কোনো আইনগত বাধা থাকল না বলে জানিয়েছেন তার আইনজীবী মো. ইদ্রিসুর রহমান। ২০১৫ সালে রাজনৈতিক সংকট নিরসনে মান্নার সঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং অজ্ঞাতপরিচয়ের এক ব্যক্তির টেলিফোনে কথা বলার দুটি অডিও ক্লিপ প্রকাশ হওয়ার পর নিখোঁজ হন। এর দুই দিন পর এক সংবাদ সম্মেলনে পুলিশ মান্নাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে।

এর মধ্যে সেনা বিদ্রোহে উসকানি দিয়ে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে ২৪ ফেব্রুয়ারি একটি মামলা হয় মান্নার বিরুদ্ধে। পাশাপাশি গত বছরের ৫ মার্চ সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে মাহমুদুর রহমান মান্না এবং বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করা হয়। এরপর উচ্চ আদালতে জামিন আবেদন করেন মান্না। দুই মামলায় হাইকোর্ট থেকে জামিন পাওয়ার পর রাষ্ট্রপক্ষ এ জামিনাদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে।

 

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "মান্নার হাইকোর্টের জামিন বহাল ॥ মুক্তিতে বাধা নেই"

Leave a comment

Your email address will not be published.


*