লোহাগড়ায় মোটর সাইকেল চোর চক্রের ৩জন গ্রেফতার,মোটর সাইকেলসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার

নিউজ ডেস্ক॥ নড়াইলের লোহাগড়ায় আন্তঃজেলা মোটর সাইকেল চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি চুরি যাওয়া এ্যাপাচি মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে।

সোমবার (৮ জুলাই) রাত ৮ টার দিকে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মো: মোকাররম হোসেন প্রেস ব্রিফিংয়ে বলেন, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মাদ জসিম উদ্দিন পিপিএম (বার) এর নির্দেশে গত রোববার গভীর রাতে এস আই মিল্টন কুমার দেবদাস ও আতিকুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে আন্তঃজেলা মোটর সাইকেল চোর চক্রের হোতা লক্ষ্মীপাশা ইউনিয়নের বাঁকা গ্রামের আব্দুল খালেক মোল্যার ছেলে সাজ্জাদ হোসেন (২১) ও তার সহযোগী কাশিপুর গ্রামের রেজাউল শেখ’র ছেলে নাইম শেখ (২২) এবং একই গ্রামের পান্নু শেখ’র ছেলে ইব্রাহিম শেখ (১৮) কে গ্রেফতার করেন। সাজ্জাদের প্রধান সহযোগী পৌর এলাকার কচুবাড়িয়া গ্রামের রেজাউল শেখ’র ছেলে আজাদ শেখ (২০) পলাতক রয়েছে। লোহাগড়ার মোটর সাইকেল চোর চক্রের প্রধান সাজ্জাদ ও তার সহযোগী আজাদ চুরি করা মোটর সাইকেল মাগুরা জেলার মোহাম্মাদপুর উপজেলার রৌনগর গ্রামের সামাদ মিয়ার ছেলে মনিরুল ইসলাম মনির কাছে পৌছে দেয়। মনির তাদের দু’জনকে সঙ্গে নিয়ে ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার সুতাশি গ্রামের আফছার মিয়ার ছেলে আন্ত জেলা মোটর সাইকেল চোরের প্রধান আলী রেজার কাছে বিক্রি করেন বলে ধৃত সাজ্জাদ পুলিশের কাছে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয়। সে মোতাবেক লোহাগড়া থানা পুলিশ বোয়ালমারী থানার সহযোগীতায় ওই রাতে আলী রেজার বাড়িতে অভিযান চালায়। আলী রেজাকে বাড়ি পাওয়া না গেলেও তার বাড়ি থেকে চোরাইকৃত মোটর সাইকেলের ১১টি ডিজিটাল নম্বর প্লেট, ১৮টি মেইন লক, ৮টি বিভিন্ন ধরণের গাড়ির চাবি, খুচরা যন্ত্রাংশ ও রেজিষ্ট্রেশন কার্ডসহ বিপুল পরিমান মোটর মসাইকেলের সরঞ্জাম উদ্ধার করেন। স্থানীয়রা পুলিশকে জানায় আলী রেজা আগে গরু চুরি ও হাইওয়ে সড়কে বাস ডাকাতি করতেন। তার নামে বোয়ালমারী থানাসহ দেশের বিভিন্ন থানায় কয়েক ডজন মামলা রয়েছে। পুলিশের তৎপরতায় পেশার পরিবর্তন করে দীর্ঘদিন চোরাই মোটর সাইকেল কেনা-বেচা করে আসছেন। পুলিশ ও এলাকাবাসিকে ধোকা দেওয়ার জন্য মুখে গোফ রেখে পাঁচ ওয়াক্ত মসজিদে যান তিনি। বোয়লমারী থানার অদুরে ঢাকা-গোপালগঞ্জ হাইওয়ে সড়কের পাশে আলিশান বাড়িতে স্ত্রী ও সন্তান নিয়ে বাস করে। আশপাশের লোকজন তার বাড়িতে প্রবেশ নিষেধ থাকায় অনেকটা নির্বিগ্নে গাড়ির যন্ত্রাংশ, কালার ও নম্বর প্লেট পরিবর্তন করে বিভিন্ন জেলায় বিক্রি করে আসছেন।

সম্প্রতি নড়াইল-লোহাগড়া এলাকার বিভিন্ন স্থান থেকে অন্তত ২০থেকে ২৫টি মোটর সাইকেল চুরি হয়েছে। সিসি ক্যামেরায় ধারনকৃত ভিডিও ফুটেজ ও ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে চুরি হওয়া মোটর সাইকেলসহ চোর চক্রের নড়াইল জেলার মূল হোতাকে গ্রেফতার করে পুলিশ।

চোর চক্রের স্বীকারোক্তি মোতাবেক রামপুর নিরিবিলি পার্কের পেছন থেকে চুরি যাওয়া একটি এ্যাপাচি মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় লোহাগড়া থানায় মামলা দায়ের করে মঙ্গলবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। পলাতক চোরদের আটকের জন্য অভিযান অব্যহত রয়েছে বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "লোহাগড়ায় মোটর সাইকেল চোর চক্রের ৩জন গ্রেফতার,মোটর সাইকেলসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার"

Leave a comment

Your email address will not be published.


*