শিবগঞ্জে ভারতীয় জাল রুপিসহ ইউপি সদস্য আটক

নিউজ ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ভারতীয় জাল রুপিসহ মো. হাবিবুর রহমান (৩৮) নামে এক ইউপি সদস্যকে আটক করেছে র‍্যাব। গতকাল শুক্রবার গভীর রাতে র‍্যাব ৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা উপজেলার মনাকষা ইউনিয়নের শাহাপাড়া মুন্সীপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে।

আটক হাবিবুর রহমান শাহাপাড়া মুন্সীপাড়া গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে ও মনাকষা ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ড সদস্য। তার কাছ থেকে ৫০ হাজার ভারতীয় জাল রুপি, তিনটি মোবাইল ফোন সেট এবং তিনটি সিম কার্ডসহ উদ্ধার করা হয়েছে।

র‍্যাব আরো জানায়, আটক হাবিবুর রহমান প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভারতীয় জাল রুপি তৈরি ও পাচারে তাদের একটি চক্র দীর্ঘদিন ধরে কাজ করছেন বলে জানিয়েছেন। তারা ভারতীয় জাল রুপিসহ বিভিন্ন দেশের জাল মুদ্রা ব্যবসার সঙ্গে জড়িত বলেও র‍্যাব জানায়। শিবগঞ্জে গত ৭ মে ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগে স্থানীয় কয়েকটি পত্রিকায় ভারতীয় জাল রুপি ব্যবসায়ী মো. হাবিবুর রহমান ওরফে হাবিল শেখকে নিয়ে সংবাদ প্রকাশিত হয়।

ইউপি নির্বাচনে মেম্বার প্রার্থী হাবিবুর রহমান ওরফে হাবিল শেখের নির্বাচনী বাজেট ছিল ৫০ লক্ষাধিক টাকা। তিনি সাহাপাড়া মাদ্রাসায় পিয়ন পদে চাকরি নিয়ে ভারতীয় জাল রুপি তৈরি ও পাচার কাজে জড়িয়ে পড়েন। রাজশাহী নওদাপাড়া আম চত্বর নতুন বাস টার্মিনাল এলাকায় (ইসলামী ব্যাংক হাসপাতালসংলগ্ন) ছয়তলা আলিশান বাড়ি রয়েছে হাবিবুর রহমানের। অবৈধ ব্যবসাকে আড়াল করতে এখন সিঅ্যান্ডএফ এজেন্ট ও আমদানিকারক সাজেন তিনি।

র‍্যাব আরো জানায়, ভগ্নিপতি আজিজুলের হাত ধরে ভারতীয় জাল রুপি ও ফেনসিডিল পাচারের কাজে জড়িয়ে পড়েন হাবিবুর। অবৈধ অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত থাকারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "শিবগঞ্জে ভারতীয় জাল রুপিসহ ইউপি সদস্য আটক"

Leave a comment

Your email address will not be published.


*