সিম বন্ধের কারণে এয়ারটেলের দুঃখ প্রকাশ

নিউজ ডেস্ক : বায়োমেট্রিক পদ্ধতিতে অনিবন্ধিত সিম বন্ধের প্রক্রিয়ার সঙ্গে এয়ারটেলের কয়েক লাখ সংযোগ মঙ্গলবার দিবাগত রাত থেকে অকার্যকর হয়ে যায়। বিষয়টি নিয়ে একাধিক অনলাইন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। পরে এয়ারটেল কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে দুঃখ প্রকাশ করেন এবং যান্ত্রিক ত্রুটির কারণে এমনটি হয়েছে বলে জানান।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা অত্যন্ত দুঃক্ষের সঙ্গে জানাচ্ছি যে আমাদের একটি প্রধান মোবাইল সুইচিং সেন্টার MSC09 এ আকস্মিক যান্ত্রিক গোলোযোগের কারণে দক্ষিণ ঢাকা ও নারায়ণগঞ্জের এয়ারটেল গ্রাহকরা সাময়িক নেটওয়ার্ক সমস্যার সম্মুখীন হচ্ছেন। দেশের বাকি এলাকাগুলোতে বর্তমানে এ ধরনের কোনো সমস্যা নেই।
এ যান্ত্রিক ত্রুটির সঙ্গে বায়োমেট্রিকের কোনো সম্পর্ক নেই উল্লেখ করে বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এ আকস্মিক ত্রুটির জন্য আমরা আন্তরিকভাবে দুঃক্ষিত। এয়ারটেল টিম দ্রুততার সঙ্গে এ সমস্যার নিরসনে কাজ করেছে, শিগগিরই সমস্যার সমাধান হয়ে যাবে।
উল্লেখ্য, সরকারের নির্দেশনা অনুযায়ী ১ জুন (বুধবার) থেকে বায়োমেট্রিক পদ্ধতিতে অনিবন্ধিত দেশের সকল সিম অকার্যকর হয়ে গেছে। বিটিআরসির সর্বশেষ হিসেব অনুযায়ী ১০ কোটি ৪৮ লাখ ৬৫ হাজার ৩০৬টি সিম বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত হয়েছে। যেখানে গ্রাহকের হাতে থাকা মোট সিমের সংখ্যা ছিল ১৩ কোটি ২০ লাখের মতো। অর্থাৎ গ্রাহকের হাতে থাকা ২ কোটি ৭০ লাখ মোবাইল সিম বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করা হয়নি।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "সিম বন্ধের কারণে এয়ারটেলের দুঃখ প্রকাশ"

Leave a comment

Your email address will not be published.


*