লোহাগড়ার কৃতি সন্তান ডিআইজি শেখ নাজমুল আলম সিআইডিতে পদায়ন

লোহাগড়ার কৃতি সন্তান ডিআইজি শেখ নাজমুল আলম সিআইডিতে পদায়ন

নিউজ ডেস্ক ॥ নড়াইলের লোহাগড়ার কৃতি সন্তান ডিআইজি শেখ নাজমুল আলমকে ৯ডিসেম্বর স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের প্রজ্ঞাপনে সিআইডিতে পদায়ন করা হয়েছে।
জানা গেছে, গত ৯ডিসেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের জন-নিরাপত্তা বিভাগ, পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে শেখ নাজমুল আলমকে উপ-পুলিশ মহাপরিদর্শক অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ঢাকা পদায়ন করা হয়েছে। তিনি মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) যুগ্ন কমিশনার (ক্রাইম) দায়ীত্বে থাকা অবস্থায় ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত হন। শেখ নাজমুল আলম নড়াইল জেলার লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের গন্ডব গ্রামের মৃত আব্দুল জলিল শেখ’র ছেলে। তিনি উপজেলার জয়পুর ইউনিয়নের মরিচপাশা মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৮১ সালে এসএসসি, ১৯৮৩ সালে নড়াইল ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি, ১৯৮৮ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে গণিত বিষয়ে অনার্স এবং ১৯৯০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিত বিষয়ে স্মাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৯৮ সালে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)র ১৭তম বিসিএস পরিক্ষায় উত্তির্ণ হয়ে ২২ ফেব্রুয়ারী সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগদানের মাধ্যমে বর্ণীল চাকুরী জীবন শুরু করেন। তিনি রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে দায়ীত্ব পালন করেছেন। ২০০০ সালে বর্তমান প্রধান মন্ত্রীর কার্যালয়ের স্পেশাল সিকিউরিটি ফোর্স, ভোলা, পঞ্চগড় ও মুন্সিগঞ্জ, জেলার সহকারী পুলিশ সুপার, পিএসটিএস রাঙ্গামাটির ভারপ্রাপ্ত কমান্ডেন্ট ও সারদা পুলিশ একাডেমীর সহকারী পুলিশ সুপারের দায়ীত্বে ছিলেন। ২০০৮ সালে ফের প্রধান মন্ত্রীর কার্যালয়ের স্পেশাল সিকিউরিটি ফোর্সে প্রেষনে নিযুক্ত হন। ২০০৯ সালে ঢাকা মোট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ট্রাফিক পূর্ব বিভাগের এডিসি ও উত্তর বিভাগের ভারপ্রাপ্ত ডিসি ছিলেন। ২০০৯ সালে তিনি নেত্রকোনা ও ২০১১ সালে নারায়নগঞ্জ জেলায় পুলিশ সুপার হিসেবে সততার সাথে দায়ীত্ব পালন করেছেন। ২০১৩ সালে ডিএমপির মতিঝিল এবং একই বছর ডিবি উত্তরের ডিসি হিসেবে সুনামের সহিত দায়ীত্ব পালন করেন। ২০১৭ সালের ৪নভেম্বর তিনি অতিরিক্ত ডিআইজি পদোন্নতি লাভ করে ১৩ মার্চ ডিএমপির যুগ্ন কমিশনার (ক্রাইম) হিসেবে পদায়ন হয়। গত ২৪অক্টোবর তিনি উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদোন্নতি লাভ করেন। গত ৯ ডিসেম্বর সিআইডিতে পদায়ন করায় তিনি মঙ্গলবার (১৭ডিসেম্বর) অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ঢাকায় যোগদান করেন। তিনি চাকুরি জীবনে ফ্রান্স, নেদারল্যান্ড,সিঙ্গাপুর, মালয়েশিয়া, চীন, ভারত, কাতার, মালদ্বীপ, নেপাল ও সৌদি আরবসহ বিভিন্ন দেশ সফর করেছেন। স্ত্রী ছন্দা পারভীন এবং শেখ ফারহান রাফিদ ও শেখ ফারহান তান্জিম নামে দুটি সন্তান রয়েছে। একটি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং তৃতীয় বর্ষ এবং দ্বিতীয়জন নটরডেম কলেজের বিজ্ঞাগ বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

লোহাগড়া উপজেলায় তিনিই সর্ব প্রথম ডিআইজি পদ মর্যাদা সম্পন্ন পুলিশ অফিসার। শেখ নাজমুল আলমের পদোন্নতি ও পদায়নে লোহাগড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান রুনু, উপজেলা আ’লীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন, সহ-সভাপতি ফয়জুল হক রোম, সাধারন সম্পাদক সৈয়দ মসিয়ুর রহমান, জেলা আ’লীগের সহ-সভাপতি শিকদার আজাদ রহমান, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম মুন ও যুগ্ন সাধারন সম্পাদক শরীফ মনিরুজ্জামান ও স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজ তার সুস্থতা ও দির্ঘায়ু কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "লোহাগড়ার কৃতি সন্তান ডিআইজি শেখ নাজমুল আলম সিআইডিতে পদায়ন"

Leave a comment

Your email address will not be published.


*