লোহাগড়ায় আ’লীগের সম্মেলন-হ-য-ব-র-ল অবস্থা !

লোহাগড়ায় আ’লীগের সম্মেলন-হ-য-ব-র-ল অবস্থা !

নিউজ ডেস্ক॥ নড়াইলের লোহাগড়া উপজেলা আ’লীগের আসন্ন ত্রি-বার্ষিক সম্মেলন আজ রোববার (২৭অক্টোবর) অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে কেন্দ্র করে তৃনমূলের নেতা-কর্মী ও সমর্থকরা চাঙ্গা হলেও ২৫ অক্টোবর দুপুর পর্যন্ত কাউন্সিলর তালিকা প্রনয়ন ও বাকি আনুষ্ঠানিকতা সম্পন্ন না হওয়ায় সম্মেলন আদৌ হবে কিনা এমন প্রশ্ন দেখা দেয় অনেক নেতা-কর্মীর মাঝে। কিন্তু সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সম্মেলন চুড়ান্ত করেছে সম্মেলন প্রস্তুতি কমিটি। অভিযোগ উঠেছে তালিকা প্রনয়নে কমিটি ব্যাপক পক্ষপাতিত্ব করেছেন । এ নিয়ে পদ প্রত্যাশী নেতাদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। এ দিকে তৃনমূলের নেতা-কর্মী ও সমর্থকদের সাথে কথা বলে জানা গেছে, আসন্ন সম্মেলনে সভাপতি পদে যে ৫জন প্রার্থী হয়েছেন তাদের মধ্যে লোহাগড়া উপজেলা আ’লীগের বর্তমান কমিটির সহ সভাপতি ফয়জুল হক রোম ও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম মুন এবং সাধারন সম্পাদক পদে উপজেলা আ’লীগের সহ সভাপতি লেঃ কমাঃ (অবঃ) এএম আব্দুল্লাহ, সিনিয়র যুগ্ন সাাধারন সম্পাদক শেখ শিহানুক রহমান ও কাশিপুর ইউপি চেয়ারম্যান শেখ মতিয়ার রহমানের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।
দলীয় সুত্রে জানা গেছে, লোহাগড়ায় সর্বশেষ বিগত ২০১৫ সালে আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে শিকদার আব্দুল হান্নান রুনু সভাপতি ও সাধারন সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু নির্বাচিত হন। কিন্তু দু’নেতার দ্বন্দের কারনে দীর্ঘদিনেও পূর্ণাঙ্গ কমিটি গঠনে তারা ব্যর্থ হন। অবশেষে নড়াইল জেলা আওয়ামীলীগের সহযোগীতায় ২০১৮ সালে ৭১সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদিত হয়। দলীয় সুত্রে আরও জানা গেছে, সম্মেলনে উপজেলা, পৌরসভা ও ১২টি ইউনিয়নে ৩১জন করে ৪৯২ জন কাউন্সিলর মনোনীত হয়েছেন। সম্মেলনে এ সব কাউন্সিলররা তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে আগামী তিন বছরের জন্য নেতা নির্বাচন করবেন।
এ ব্যাপারে কথা হয় লোহাগড়া পৌর আওয়ামীলীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রূপক মুখার্জির সাথে। আলাপকালে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, দলের ত্যাগী ও পরিক্ষিত নেতাদের বাদ দিয়ে হাইব্রিড ও অনুপ্রবেশকারী বিএনপি-জামায়াতের লোকদের কাউন্সিলর মনোনীত করা হয়েছে। এটা দুঃখজনক। তবে তিনি সম্মেলনের সফলতা কামনা করেন।
সম্মেলন প্রস্তুতি কমিটির আহব্বায়ক মুন্সি আলাউদ্দিন অভিযোগ অস্বীকার করে বলেন, কমিটি যাচাই-বাছাই করে তালিকা করেছে। হাইব্রিড আ’লীগ বা, জামায়াত-বিএনপির লোকজন নাই।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "লোহাগড়ায় আ’লীগের সম্মেলন-হ-য-ব-র-ল অবস্থা !"

Leave a comment

Your email address will not be published.


*