কাতারে ধর্ষণের অভিযোগ এনে কারাগারে ডাচ তরুণী

নিউজ ডেস্ক: ধর্ষিত হওয়ার অভিযোগ আনার পর বিচার পাওয়ার পরিবর্তে উল্টো বিয়ে বহির্ভূত সম্পর্কের সন্দেহে এক ডাচ তরুণীকে গ্রেপ্তার করেছে মধ্যপ্রাচ্যের দেশ কাতার।

ওই তরুণীর আইনজীবীর বরাতে বিবিসি বলছে, মাদকের মাধ্যমে অচেতন করে ধর্ষণ করা হয়েছিল ২২ বছর বয়সী ওই তরুণীকে। জ্ঞান ফেরার পর অপরিচিত একটি ফ্ল্যাটে নিজেকে আবিষ্কার করে ধর্ষিত হয়েছেন বলে বুঝতে পারেন তিনি।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়, ছুটি কাটাতে এসে দোহার একটি হোটেলে ওঠা লরা নামের ওই তরুণীর সঙ্গে গত মার্চে এই ঘটনা ঘটে। ধর্ষণের অভিযোগ আনার পর গ্রেপ্তার লরাকে আগামী সোমবার আদালতে তোলা হবে।

যার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে তাকেও গ্রেপ্তার করেছে কাতারের পুলিশ। তবে ওই ব্যক্তির দাবি, দুজনের পারস্পরিক সম্মতিতেই মিলিত হয়েছিলেন তারা।

দুই মাসের বেশি সময় ধরে গ্রেপ্তার থাকলেও ওই তরুণীর বিরুদ্ধে এখনও অভিযোগপত্র দেওয়া হয়নি বলে ডাচ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানায় বিবিসি।

আটকের প্রথম দিন থেকেই তাকে সহযোগিতা দেওয়া হচ্ছে জানিয়ে মামলা চলার কারণে এ বিষয়ে আর কোনো মন্তব্য করবে না বলে এক বিবৃতিতে জানিয়েছে কাতারের ডাচ দূতাবাস।

ওই তরুণীর আইনজীবী ব্রায়ান লোকোলো নেদারল্যান্ডের একটি রেডিওতে বলেন, দোহায় মদ্যপানের অনুমোদন রয়েছে এমন একটি হোটেলে নাঁচতে গিয়েছিলেন তার মক্কেল।

“কিন্তু এক চুমুক পান করে পাশের টেবিলের দিকে যাওয়ার সময় তিনি ভালো বোধ করছিলেন না এবং তাকে কোনো মাদক দেওয়া হয়েছে বলে বুঝতে পারেন।”

আইনজীবী ব্রায়ানের ভাষ্য, এরপর সেই তরুণী আর কিছু বলতে পারবেন না। পরে অপরিচিত একটি অ্যাপার্টমেন্টে জ্ঞান ফেরার পর ধর্ষিত হওয়ার বিষয়টি বুঝতে পারেন তিনি।

ওই তরুণীর বিরুদ্ধে অ্যালকোহল সম্পর্কিত অভিযোগও আনা হতে পারে বলে দোহা নিউজের এক প্রতিবেদনের বরাতে জানায় বিবিসি।

নির্দিষ্ট কিছু হোটেল মদ্যপান বৈধ এবং বিদেশিদের অ্যালকোহল কেনার অনুমতি দেওয়া হলেও কাতারে প্রকাশ্যে মদ্যপান বা মাতাল হওয়া অপরাধ হিসেবে গণ্য।

এর আগে ২০১৩ সালে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে একই রকমভাবে ধর্ষণের অভিযোগ আনার পর বিয়ে বহির্ভূত সম্পর্ক, শপথভঙ্গ ও মদ্যপানের অভিযোগে নরওয়ের এক তরুণীকে ১৬ মাসের জেল দেওয়া হয়।

পরে অবশ্য তাকে ক্ষমা করে নরওয়েতে ফেরার অনুমতি দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "কাতারে ধর্ষণের অভিযোগ এনে কারাগারে ডাচ তরুণী"

Leave a comment

Your email address will not be published.


*