চেয়ারম্যান পলাশ হত্যার ১বছর আজ!

চেয়ারম্যান পলাশ হত্যার ১বছর আজ!

নিউজ ডেস্ক॥ আজ ১৫ ফেব্রুয়ারী নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ লতিফুর রহমান পলাশ হত্যাকান্ডের এক বছর পার হল। গত বছরের এই দিনে দূর্বৃত্তদের হাতে খুন হন লতিফুর রহমান পলাশ। মামলার ১০ মাস পর আদালতে চার্জীশীট দাখিল করলেও বাদী নারাজি প্রদান করেন। এ দিকে পলাশ হত্যার এক বছর পূর্ণ হওয়ায় তার পরিবারের পক্ষ থেকে আজ দোয়া মাহফিলের আয়োজন করা করেছেন।
জানা গেছে, বিগত ২০১৮ সালে ১৫ ফেব্রুয়ারী দুপুর পৌনে ১২টার দিকে লোহাগড়া উপজেলা চত্বরে খুন হয় চেয়ারম্যান পলাশ। তৎকালীন উপজেলা নির্বাহী অফিসারের সাথে বৈঠকের বিরতির সময় সংগীয় ইউপি সদস্যকে নিয়ে লক্ষীপাশা সোনালী ব্যাংকে যাওয়ার সময় উপজেলা পরিসংখ্যান অফিসের পাশে সড়কের ওপর এই হত্যাকান্ডের শিকার হয়। পূর্ব থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা তাকে গুলি এবং পরে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়।
এ ঘটনার ৩দিন পর নিহত পলাশের ভাই মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু বাদী হয়ে ১৫ জনকে আসামী করে লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালিন ইন্সপেক্টর (তদন্ত) মনিরুল ইসলাম, সন্দেহভাজন কয়েকজনের মোবাইল ফোন প্রযুক্তির মাধ্যমে ট্রাকিং করে ২২ মার্চ চট্টগ্রাম থেকে গোলাম কিবরিয়া,২৩ মার্চ নারায়নগঞ্জ থেকে সৈয়দ রোমান আলী এবং ঢাকার তেজগাঁও থেকে আল আমিনকে আটক করে। আটককৃত আসামীরা ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন।
দীর্ঘ ১০ মাস তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) আসামী মাসুদুজ্জামান, বনি শেখ, কোটো শেখ, খায়ের শেখ, গোলাম কিবরিয়া, সৈয়দ রোমান আলী, আল আমিন ও শান্তকে আসামী করে ১৬ অক্টোবর আদালতে চার্জশীট দাখিল করেন। দাখিলের এক মাস পর গত বছরের ২৬ নভেম্বর চার্জশীট প্রত্যাখান করে পূনঃ তদন্ত চেয়ে আদালতে বাদী নারাজি প্রদান করেন। বিজ্ঞ আদালত নারাজি গ্রহন করে আগামী ১৯ ফেব্রুয়ারী মামলার শুনানীর দিন ধার্য্য করেন।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "চেয়ারম্যান পলাশ হত্যার ১বছর আজ!"

Leave a comment

Your email address will not be published.


*