তথ্য গোপন করছে জঙ্গি তানভীরের ছেলে রাসেল

নিউজ ডেস্ক : আজিমপুর জঙ্গি আস্তানা থেকে গ্রেফতার কিশোর তাহরীম কাদেরী ওরফে রাসেল রিমান্ডে বেশকিছু তথ্য দিলেও গুরুত্বপূর্ণ তথ্য গোপন করছে বলে মনে করছেন তদন্ত সংশ্লিষ্টরা।

এমনকি তার ভাই আকিব কাদেরী সর্ম্পকেও এখনও মুখ খোলেনি অভিযানে নিহত জঙ্গি তানভীরের শিশু ছেলে রাসেল।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাসেলের তিনদিনের রিমান্ড শেষ হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করছেন এমন তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, রাসেল গুলশান হামলায় জড়িত শীর্ষ জঙ্গি নেতা তামিম চৌধুরী, মারজান, মেজর (অব.) জাহিদুল ইসলামসহ অনেকের বিষয়ে তথ্য দিয়েছে। তারা নিয়মিত তাদের বাসায় আসা যাওয়া করতেন। গুলশান হামলার পরিকল্পনাসহ আরও অনেক বিষয়ে তারা আলোচনা করতেন বলে জানিয়েছে সে।

‘এমনকি গুলশান হামলার আগের দিনও নিহত জঙ্গিরা তাদের বাসায় এসেছিলেন বলে তথ্য দিয়েছে রাসেল।’

তিনি বলেন, অনেক তথ্য জানলেও গুরুত্বপূর্ণ অনেক কিছুই গোপন করছে সে। তাকে আরও জিজ্ঞাসাবাদের সুযোগ পেলে এসব তথ্য পাওয়া যাবে।’

ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের উপ-কমিশনার মহিবুল ইসলাম বলেন, রাসেল কিশোর। তাই তার দ্বিতীয় দফা রিমান্ড চাওয়ার বিষয়ে অনেক কিছু বিবেচনা করতে হচ্ছে।

তবে দ্বিতীয়বার রিমান্ড চাওয়ার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

বাংলানিউজকে সিটিটিসি-এর এক কর্মকর্তা বলেন, তানভীর ওরফে আব্দুল করিমের বাসায় গুলশান ও শোলাকিয়া হামলার পরিকল্পনা হয়েছে। তাই এসব হামলার অনেক কিছুই রাসেল ও আকিব জানে। কারণ এসব পরিকল্পনার সময় তারা বাসাতেই ছিলো।

এর আগে ১০ সেপ্টেম্বর গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর আজিমপুরের একটি বাড়িতে অভিযান চালায় সিটিটিসি। এ সময় জঙ্গি তানভীর মারা যায়। আহত অবস্থায় তিন নারী জঙ্গিকে আটক করা হয়। উদ্ধার করা হয় তানভীরের ছেলে রাসেলসহ আরও দুই শিশু।

পরে রাসেলকে গ্রেফতার দেখিয়ে শিশু আইনে তিনদিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করেন পুলিশ সদস্যরা।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "তথ্য গোপন করছে জঙ্গি তানভীরের ছেলে রাসেল"

Leave a comment

Your email address will not be published.


*