পুরুষদের যৌন সমস্যা দূর করে যে ব্যায়াম

নিউজ ডেস্ক: ওষুধে নয়! এবার যৌন সমস্যা মিটবে ব্যায়ামে। কিগাল এক্সারসাইজ! এই ব্যায়ামই এখন পুরুষের যৌনতার নানা সমস্যা দূর করবে। এই ব্যায়ামের মাধ্যমে পিউবোকোসাইজাস পেশিগুলি সুগঠিত হবে। অনেক সময় মহিলারা সন্তান জন্মের পর কিছু স্বাস্থ্যগত সমস্যা দূর করতে এই ব্যায়াম করে থাকেন। ভারতীয় বেশ কিছু গণমাধ্যম এমন খবর প্রকাশ করেছে।

বহু বিশেষজ্ঞের মতে, এই ব্যায়াম যৌনশক্তি বৃদ্ধি, যৌনতার প্রতি বিতৃষ্ণা দূর করা ইত্যাদি উপকার করে।

আমেরিকার ইন্সটিটিউট ফর মেনস হেলথের অন্যতম সদস্য ব্রায়ান এল স্টেইক্সেনার জানিয়েছেন, পেলভিক ফ্লোর মাসল এক শ্রেণির টিস্যু যা মানুষের শরীরে থাকে। এগুলি অনেকটা রাবারের মতো হয়। দেহের অভ্যন্তরের নানা প্রত্যঙ্গ এবং শিরা-উপশিরাকে ধরে রাখতে সহায়তা করে। পেশিগুলি আনুস থেকে ইউরিনারি স্পিন্সটার পর্যন্ত প্রসারিত হতে পারে। পুরুষাঙ্গের স্বাস্থ্যের বিষয়টি এরাই নিয়ন্ত্রণ করে।

পরিপূর্ণ যৌনকর্মের জন্যে পিসি মাসল কাজ করে থাকে। পুরুষাঙ্গে উত্তেজনা এরাই সাড়া দেয়। এর সঙ্গে সুষ্ঠুভাবে রক্ত চলাচল ব্যবস্থার অনেকটা এদের নিয়ন্ত্রণে। মাত্র ৬ মাস কিগাল ব্যায়ামের মাধ্যমে ২০ এবং বেশি বয়সের পুরুষরা যৌন দুর্বলতা থেকে বের হয়ে আসতে সক্ষম হয়েছেন বলে গবেষণায় উঠে এসেছে।

ইউরোলজিস্ট দারিউস পেডুচ জানিয়েছেন, পিসি মাসল সুস্থ থাকলে যৌন উত্তেজনাতে সুষ্ঠুভাবে সাড়া দেয় পুরুষাঙ্গ। পুরুষাঙ্গকে সংকুচিত করতে সিমেনের পেছনে এক ধরনের পেশি কাজ করে। স্পর্শের মাধ্যমে সেই পেশি খুঁজে নেওয়া যায়। এই অংশে ম্যাসাজের মাধ্যমে পেলভিক ফ্লোর মাসলের ব্যায়াম সম্ভব।

এ ছাড়া মলদ্বারে হালকা চাপের মাধ্যমেও এসব পেশিকে সুগঠিত করা যায়। দিনে অন্তত তিনবার কিছুক্ষণ এ ধরনের ম্যাসাজের মাধ্যমে স্বাস্থ্যকর ও পরিপূর্ণ যৌনজীবন লাভ করা যায় বলে মনে করেন বিশেষজ্ঞরা।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "পুরুষদের যৌন সমস্যা দূর করে যে ব্যায়াম"

Leave a comment

Your email address will not be published.


*