ব্যারিস্টার মইনুল ফের কারাগারে

ব্যারিস্টার মইনুল ফের কারাগারে

নিউজ ডেস্ক॥ আদালতের নির্দেশে ফের কারাগারে পাঠানো হয়েছে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, ইংরেজি দৈনিক নিউ নেশন পত্রিকার সম্পাদক ব্যারিস্টার মইনুল হোসেনকে। একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে প্রশ্নের জবাবে লেখিকা মাসুদা ভাট্টি সম্বন্ধে ‘কটূক্তি’র অভিযোগে দায়েরকৃত মামলায় আজ জামিন নিতে গেলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ব্যারিস্টার মইনুল হোসেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। তার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট গোলাম মস্তফা খান, মোসলেহ উদ্দিন জসিম, ওমর ফারুক ফারুকী, আমিনুল ইসলাম, মহিউদ্দিন চৌধুরী প্রমুখ।

জামিন আবেদনের শুনানিকালে তারা বলেন, আপিল বিভাগ আদেশ প্রাপ্তির দুই সপ্তাহের মধ্যে ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন। তিনি নির্ধারিত সময়ের মধ্যেই আত্মসমর্পণ করেছেন। তারা ব্যারিস্টার মইনুলের জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

উল্লেখ্য, গত বছরের ১৬ই অক্টোবরের টকশোতে মাসুদা ভাট্টি সম্বন্ধে ‘কটূক্তি’র ঘটনায় সারাদেশে ব্যারিস্টার মইনুলের নামে ২২টি মামলা দায়ের হয়। তারই ধারাবাহিকতায় ২১শে অক্টোবর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন মাসুদা ভাট্টি।
পরবর্তীতে ২২শে অক্টোবর আ স ম আব্দুর রবের উত্তরার বাসা থেকে মইনুলকে গ্রেপ্তার করে পুলিশ।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "ব্যারিস্টার মইনুল ফের কারাগারে"

Leave a comment

Your email address will not be published.


*