লোহাগড়ায় শহীদ মুক্তিযোদ্ধার উত্তরাধিকারীদের ভাতার দাবিতে সংবাদ সম্মেলন

লোহাগড়ায় শহীদ মুক্তিযোদ্ধার উত্তরাধিকারীদের ভাতার দাবিতে সংবাদ সম্মেলন

নিউজ ডেস্ক॥  নড়াইলের লোহাগড়ায় শহীদ মুক্তিযোদ্ধা মোশারেফ হোসেনের উত্তরাধিকারীগণকে রাষ্ট্রীয় সম্মানী ভাতা প্রদানের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫সেপ্টেম্বর) দুপুরে লোহাগড়া পৌর আওয়ামীলীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শহীদ মোশারেফ হোসেনের ভাই শেখ সাহিদুর রহমান। তিনি বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ চলাকালে উপজেলার কুমড়ি গ্রামে সম্মুখ যুদ্ধে আব্দুর রশিদ শেখের বড় ছেলে মোশারেফ হোসেন মারা যায়। দেশ স্বাধীন হওয়ার পর তার নাম শহীদ মুক্তিযোদ্ধা হিসাবে গ্রেজেটভূক্ত হয়। যার নং-২০৭২ এবং মুক্তিবার্তা (লাল বই) নং-০৪০৭০২০৪১৪, লোহাগড়া, নড়াইল। শহীদ মুক্তিযোদ্ধা নামের সম্মানী ভাতা তার পিতা আব্দুর রশিদ শেখ গ্রহণ করতেন। রশিদ শেখের মৃত্যুর পর তার স্ত্রী সকিনা খাতুন উক্ত ভাতা উত্তোলন করেছেন। বিগত ২০১৭ সালের ১৩ আগষ্ট সকিনা খাতুন মৃত্যৃবরণ করলে তার বিধবা বড় মেয়ে বেবী খাতুন উক্ত ভাতা উত্তোলন করে আসছিলেন। চলতি বছরে সরকার প্রজন্ম ভাতা ঘোষনা দিলে বেবী ভাই শেখ মশিয়ার রহমান কৌশলে জাল জালিয়াতি ও প্রতারনার মাধ্যমে প্রত্যয়নপত্র ও এ্যাফিডেভিট (প্রাধিকার) মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাষ্ট কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিয়ে গত জুলাই মাসে বরাদ্দকৃত ১লাখ ১৩ হাজার টাকা সু-কৌশলে উত্তোলন করেছেন।
তিনি আরও অভিযোগ করে বলেন, তার ভাই প্রতারক এবং সুচতুর। জাল-জালিয়াতি,ভূমিদস্যুসহ বহু অপকর্মের হোতা তিনি। মুক্তিযোদ্ধা প্রজন্ম ভাতা আত্মসাত করার জন্য প্রতারক মশিয়ার উত্তরাধিকারীগণকে মুক্তিযুদ্ধ বিরোধী আখ্যায়িত করে ভূয়া প্রত্যয়ন ও এ্যাফিডেভিট দাখিল করেছেন। বিষয়টি ফাঁস হওয়ার পর শহীদ’র প্রকৃত উত্তরাধিকারীরা গত ৩ জুলাই স্ব-স্ব নামে উক্ত ভাতা প্রদান করার জন্য মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাষ্ট পরিচালক (কল্যাণ) বরাবর একটি আবেদন করেছেন। সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন বিশ্বাস, ফজলেয়ার রহমানসহ শহীদ মুক্তিযোদ্ধা মোশারেফ হোসেনের অন্যান্য ভাই ও বোনেরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে অভিযুক্ত মশিয়ার রহমান বলেন, তার অন্য ভাইবোন মুক্তিযুদ্ধ বিরোধী হওয়ায় সরকার আমার নামে ভাতা প্রদান করেছেন।
লোহাগড়া উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো: শামীম রেজা বলেন, এ সংক্রান্ত ভাতা সরাসরি মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাষ্ট নিয়ন্ত্রন করেন।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "লোহাগড়ায় শহীদ মুক্তিযোদ্ধার উত্তরাধিকারীদের ভাতার দাবিতে সংবাদ সম্মেলন"

Leave a comment

Your email address will not be published.


*