আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক : ক্ষমতাসীন দল আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে অর্থ পাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ৭ বছরের সাজার প্রতিবাদে ঢাকা মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করে তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে।

মির্জা ফখরুল বলেন, দেশকে যুদ্ধক্ষেত্রে পরিণত করতে সরকারের পক্ষ থেকে জঙ্গিবাদের কথা বলা হচ্ছে। আওয়ামী লীগের উদ্দেশ জঙ্গিবাদের কথা বলে  দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করা। দেশকে আন্তর্জাতিকভাবে যুদ্ধক্ষেত্রে পরিণত করতে জঙ্গিবাদ, উগ্রবাদ ও সন্ত্রাসের কথা বলা হচ্ছে। শুধু তাই নয় প্রধান বিরোধ দল বিএনপিকে ধ্বংস করার সকল নীলনকশা তৈরি করা হয়েছে। তা বাস্তবায়নেরও চেষ্টা করা হচ্ছে।

ফখরুল বলেন, রাজনীতি থেকে সরাতেই উদ্দেশ্যমূলকভাবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ৭ বছরের সাজা ও ২০ কোটি টাকা জরিমানা করা হয়েছে। তিনি বলেন, বিরোধীদলকে ধ্বংস করে একদলীয় শাসন কায়েমের কুমতলবে রয়েছে সরকার। সরকারের কাছে তিনি প্রশ্ন রাখেন, কেন তারেক রহমানের বিরুদ্ধে এই রায়? এই মামলায় তো কিছু নেই। শুধু মাত্র তারেক রহমানকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে সরিয়ে দিতে দুদুকের আপিলেন উপর ভিত্তি করে এই রায় দেয়া হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, দুদুকের আপিলের উপর ভিত্তি করে উচ্চ আদালত যে রায় দিয়েছে, এ রায়ে সারাদেশে প্রতিবাদ ও ক্ষোভ সৃষ্টি হয়েছে। তাই আমাদের নিজেদের ছোট ছোট দ্বন্দ্ব ও বিভেদ ভুলে জনগণকে ঐক্যবদ্ধ করতে হবে। বহির্বিশ্বের দেশগুলো বাংলাদেশের সঙ্গে আছে- প্রধানমন্ত্রীর এই বক্তব্যের কথা উল্লেখ করে তিনি বলেন, বহির্বিশ্বের দেশগুলো অবশ্যই বাংলাদেশের জনগণের সঙ্গে আছে। তবে শেষ পর্যন্ত স্বৈরাচারদের সঙ্গে সারাবিশ্ব থাকবে না। তারা থাকবে বাংলাদেশের জনগণের সঙ্গে।

দেশব্যাপী সাঁড়াশি অভিযানের কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, জঙ্গি দমনের জন্য ওই অভিযান ছিল না। ওই অভিযান ছিল, গ্রেফতার বাণিজ্য ও বিএনপির গণতান্ত্রিক আন্দোলনকে ধ্বংস করার জন্য। বিএনপির হাজার হাজার নেতাকর্মীকে মিথ্যা অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

ঢাকা মহানগর বিএনপির সভাপতি মির্জা আব্বাসের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

 

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে: ফখরুল"

Leave a comment

Your email address will not be published.


*