কোপায় যুক্তরাষ্ট্রকে হারিয়ে তৃতীয় স্থান কলম্বিয়ার

নিউজ ডেস্ক : তৃতীয় স্থানে থেকে কোপা আমেরিকার শতবর্ষী আসর শেষ করলো কলম্বিয়া। রবিবার সকালে কার্লোস বাক্কার করা একমাত্র গোলে যুক্তরাষ্ট্রকে ১-০ গোলে হারিয়েছে তারা। ফলে চতুর্থ স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হলো স্বাগতিকদের।

এর আগে, সেমিফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে ৪-০ গোলে পরাজিত হয় যুক্তরাষ্ট্র। অপর সেমিফাইনালে চিলির কাছে ২-০ গোলে পরাজিত হয় কলম্বিয়া। ফলে রবিবার সকালে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় যুক্তরাষ্ট্র ও কলম্বিয়া। এখানে জয়ী হামেস রদ্রিগেজের কলম্বিয়া।

গ্রেনডেইলে বাংলাদেশ সময় সকাল ৬টায় খেলাটি শুরু হয়। প্রথমার্ধের ৩১তম মিনিটেই এগিয়ে যায় কলম্বিয়া। অধিনায়ক হামেস রদ্রিগেজের বাড়ানো বলটি ডি-বক্সে আরিয়াস হেড করলে তা শুয়ে পড়ে পা দিয়ে প্রতিপক্ষের জালে পাঠান বাক্কা। ম্যাচের বাকি সময়ে কোনো দল গোল মুখ খুলতে না পারলে ওই গোলেই ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে যায়।

এর মধ্যে যোগ করা সময়ে দু’দলই ১০ জনের দলে পরিণত হয়। বিবাদে জড়িয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মাইকেল ওরোস্কো এবং সান্তিয়গো আরিয়াস। তবে এই সময়ে কোনো খেলোয়াড়ই প্রতিপক্ষের জালে বল পাঠাতে পারেননি। ফলে কলম্বিয়া ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে। এর আগেও ১৯৭৫ সালের আসরে এ কলম্বিয়ার কাছে হেরেই কোপায় চতুর্থ স্থান অধিকার করেছিল যুক্তরাষ্ট্র।

 

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "কোপায় যুক্তরাষ্ট্রকে হারিয়ে তৃতীয় স্থান কলম্বিয়ার"

Leave a comment

Your email address will not be published.


*