ক্যারিবীয়ানদের বিদায়, ফাইনালে জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা

 ‍নিউজ ডেস্ক :  জিম্বাবুয়েতে ত্রিদেশীয় সিরিজে আবারো রোমাঞ্চকর ফল। বারবার শেষ মুহূর্তের নাটকীয়তার জন্ম দেওয়া ওয়েস্ট ইন্ডিজ এবার হেরেছে ৫ রানের ব্যবধানে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে ডাকওয়ার্থ লুইস মেথডে হেরে ক্যারিবীয়ানরা ফাইনালের আগেই বিদায় নিয়েছে।
এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে টাই করে ওয়েস্ট ইন্ডিজ। অপর ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছিল মাত্র এক রানের ব্যবধানে। এবার হারলো ৫ রানের ব্যবধানে। এদিকে, বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৫ রানে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠেছে জিম্বাবুয়ে। শিরোপার লড়াইয়ের তারা খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে।
বুলাওয়ায়োর কুইন্স স্পোর্টস ক্লাবে টস জিতে ব্যাট করতে নেমে একাদশ ওভারে বৃষ্টি নামলে ম্যাচের দৈর্ঘ্য এক ওভার কমে। নির্ধারিত ৪৯ ওভারে ৮ উইকেটে ২১৮ রান করে জিম্বাবুয়ে। জবাবে, ব্যাটিংয়ে নামলে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ২৭.৩ ওভারের মাথায় আবারো বৃষ্টি নামে। ততক্ষণে ৫ উইকেটে ১২৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচের আর কোনো মাঠে গড়ানো সম্ভব না হলে সেখানেই খেলার সমাপ্তি ঘটে। তখনো জয়ের জন্য ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ক্যারিবীয়ানদের দরকার ছিল ১৩০ রান।
জিম্বাবুয়ের হয়ে ইনিংস সর্বোচ্চ ৭৬ রান আসে অপরাজিত থাকা সিকান্দার রাজার ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান করেন দশ নম্বর ব্যাটসম্যান তেন্ডাই চিশোরোর ব্যাট থেকে। তিনিও অপরাজিত ছিলেন। ২০ রান করেন হ্যামিলটন মাসাকাদজা।
ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনটি করে উইকেট দখল করেন দেবেন্দ্র বিশু এবং অ্যাশলে নার্স। দুটি উইকেট তুলে নেন দলপতি জ্যাসন হোল্ডার।
ব্যাটিংয়ে নেমে ক্যারিবীয়ান দুই ওপেনার এভিন লুইস (৯) আর জনসন চার্লস (০) দ্রুত বিদায় নেন। কার্লোস ব্রাথওয়েইট ২৪, সাহি হোপ ১৪, রোভমান পাওয়েল ৬ রান করে বিদায় নেন। জোনাথন কার্টার ৪৩ রানে অপরাজিত থাকেন। ২২ রানে অপরাজিত থাকেন দলপতি হোল্ডার।
চার ম্যাচ খেলে সর্বোচ্চ ১১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে লঙ্কানরা। সমান ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে আসে জিম্বাবুয়ে। আর ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে বিদায় নেয় ওয়েস্ট ইন্ডিজ।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "ক্যারিবীয়ানদের বিদায়, ফাইনালে জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা"

Leave a comment

Your email address will not be published.


*