জঙ্গি হামলার কবলে সোমালিয়ার হোটেল

নিউজ ডেস্ক : সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি হোটেলে সন্দেহভাজন জঙ্গিরা হামলা চালিয়েছে। এখনও সেখান থেকে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে।

বুধবার মোগাদিসুর দায়াহ হোটেলের প্রবেশপথে পরপর একটি আত্মঘাতী গাড়ি বোমা হামলাসহ দুটি বিস্ফোরণ হয়। এরপর সন্দেহভাজন জঙ্গিরা হোটেলে প্রবেশ করে। হোটেলটি দেশটির পার্লামেন্টের কাছেই অবস্থিত। ওই হোটেলটি রাজনীতিবিদ, সরকারি কর্মকর্তা ও উদ্যোক্তাদের কাছ বেশ জনপ্রিয়।
মার্কিন বার্তা সংস্থা এসোসিয়েটেড প্রেস (এপি) জানিয়েছে, হামলা চালানোর সময় সোমালিয়ার কয়েকজন পার্লামেন্ট সদস্যস, সাংবাদিকহ বেশকিছু মানুষ ওই হোটেলে উপস্থিত ছিলেন। আফ্রিকাভিত্তিক জঙ্গি সংগঠন আল-শাবাব এই হামলায় দায় স্বীকার করেছে। জঙ্গি সংগঠনটির পরিচালিত আন্দালুস রেডিওতে আল-শাবাব বলেছে, আমাদের সশস্ত্র যোদ্ধারা ওই হোটেলে হামলা চালিয়েছে। আর এখন তারা সেখানে লড়ছে।

এই হামলায় এখনও হতাহত কোনও খবর পাওয়া যায়নি। তবে কয়েকজন সাংবাদিক আহত হওয়ার কথা জানা গেছে। মোগাদিসুর পুলিশ প্রধান মেজর আলী হুসেইন বলেন, গোলাগুলি চলছে। এখনই বিস্তারিত কিছু জানানো সম্ভব হচ্ছে না। উল্লেখ্য, সোমালিয়ায় সাম্প্রতিক বছরগুলোতে আত্মঘাতী বোমা হামলাসহ বেশ কয়েকটি ভয়াবহ জঙ্গি হামলা চালিয়েছে আল-শাবাব।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "জঙ্গি হামলার কবলে সোমালিয়ার হোটেল"

Leave a comment

Your email address will not be published.


*