শিরোনাম

জন্মদিনে নুহাশ পল্লীতে হ‌ুমায়ূন আহমেদের স্বজনরা

নিউজ ডেস্ক : কথাসাহিত্যিক হ‌ুমায়ূন আহমেদের ৬৮তম জন্মদিন আজ। দিনটি উপলক্ষে গাজীপুরের পিরুজালী গ্রামে নুহাশ পল্লীতে হ‌ুমায়ূন সমাধিতে পুষ্পার্ঘ্য দিয়ে শুভেচ্ছা জানান লেখকের পরিবার-পরিজন। আজ রবিবার সকাল সাড়ে ৯টার দিকে হ‌ুমায়ূনপুত্র নিষাদ, নিনিত, স্ত্রী মেহের আফরোজ শাওন, আনুষ্ঠানিকভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। আর সকাল ১০টার দিকে ড. জাফর ইকবাল, আহসান হাবিবসহ পরিবারের অন্য সদস্যরা তার সমাধি জিয়ারত করেন।

হ‌ুমায়ূন আহমেদের কবর জিয়ারত শেষে নুহাশ পল্লীতে আপেল তলায় স্থাপিত তার ম্যুরালের সামনে কেক কাটে তার ছোট দুই ছেলে নিষাদ ও নিনিত। এ সময় শতাধিক ভক্ত, গণমাধ্যমকর্মী ও এলাকার লোকজন উপস্থিত ছিলেন। মেহের আফরোজ শাওন বলেন, হ‌ুমায়ূন আহমেদকে প্রকৃতভাবে জানতে হলে তার দু-একটা বই পড়লে হবে না। তার সবগুলো বই পড়তে হবে। কারণ তার দর্শনের সংমিশ্রণগুলো একটি বইতে পাওয়া যাবে না।

ড. জাফর ইকবাল বলেন, হ‌ুমায়ূন আহমেদের সৃষ্টিগুলো এখন দেশের বাইরেও ভিন্ন ভাষায় অনুবাদ করা হচ্ছে। এর ফলে মানুষ তাকে আরও ভালোভাবে জানতে পারছে। তবে সেগুলো নিয়ম মেনে হচ্ছে কিনা এটা আমার জানার বিষয়। কারণ হ‌ুমায়ূন আহমেদের উত্তরাধিকার হলো তার সন্তানরা। তারা র‌য়্যালিটি পাচ্ছে কিনা বা তাদের অনুমতি নিয়ে প্রচার হচ্ছে কিনা সেগুলো দেখা দরকার।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "জন্মদিনে নুহাশ পল্লীতে হ‌ুমায়ূন আহমেদের স্বজনরা"

Leave a comment

Your email address will not be published.


*