‘জাতীয় যেকোনো প্রয়োজনে সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ’

‘জাতীয় যেকোনো প্রয়োজনে সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ’

নিউজ ডেস্ক॥ জাতীয় যেকোনো প্রয়োজনে সেনাবাহিনীকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। আজ মিরপুর সেনানিবাসের ২৫ এডি রেজিমেন্ট আর্টিলারির প্রশিক্ষণ মাঠে সেনাবাহিনীর গোলন্দাজ এবং বীর রেজিমেন্টের চারটি ইউনিটের রেজিমেন্ট কালার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

জেনারেল আজিজ বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ও অবকাঠামোগত উন্নয়নে অবদান রেখে চলেছে সেনাবাহিনী। দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নেও অন্তর্ভুক্ত অবদান রাখছে। একই ধারায় জাতীয় যেকোনো প্রয়োজনে সদা প্রস্তুত থাকতে হবে। সেনাবাহিনীর সকলকে দেশমাতৃকার যেকোনো প্রয়োজনে এগিয়ে আসতে হবে। বর্তমানে সেনাবাহিনীর সক্ষমতা বাড়ানোর কাজ চলছে বলেও জানান সেনাপ্রধান।

উল্লেখ্য, সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোনো ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবজনক। সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর ইউনিটগুলোকে রেজিমেন্টাল কালার দেয়া হয়। এরই প্রেক্ষিতে আজ মঙ্গলবার চারটি ইউনিট কালার প্যারেডে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির কাছ থেকে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে। এ ইউনিটগুলো হলো ৫ এডি রেজিমেন্ট আর্টিলারি, ২৫ এডি রেজিমেন্ট আর্টিলারি, ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এবং ১৬ বীর।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "‘জাতীয় যেকোনো প্রয়োজনে সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ’"

Leave a comment

Your email address will not be published.


*