টেকনিজম ইন্টারন্যাশনাল লিমিটেডের পথপ্রদর্শক

নিউজ ডেস্ক: টেকনিজম ইন্টারন্যাশনাল লিমিটেড বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় সফটওয়্যার কোম্পানি এবং প্রশিক্ষণ কেন্দ্র, যা গত পাঁচ বছর ধরে দেশের যুব সমাজের মধ্যে প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। কোম্পানির ব্যাবস্থাপনা পরিচালক বি এম সুমনের নেতৃত্বে, টেকনিজম ইন্টারন্যাশনাল লিমিটেড এই সময়কালে অসংখ্য বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষণ দিয়ে তাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছে।

 বি এম সুমনের ভিশন  বি এম সুমন একজন প্রগতিশীল এবং উদ্যমী উদ্যোক্তা, যার মিশন হলো বাংলাদেশের যুবকদের জন্য একটি টেকসই ভবিষ্যৎ নির্মাণ করা। তার বিশ্বাস, প্রযুক্তিগত দক্ষতা অর্জনের মাধ্যমে বেকারত্ব দূর করা সম্ভব এবং সেই লক্ষ্যেই তিনি টেকনিজম ইন্টারন্যাশনাল লিমিটেড প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠানটি শুধুমাত্র প্রশিক্ষণ প্রদানেই সীমাবদ্ধ না থেকে, প্রশিক্ষণপ্রাপ্তদের জন্য বিভিন্ন কর্মসংস্থানের সুযোগও সৃষ্টি করে থাকে।

প্রশিক্ষণ কার্যক্রম টেকনিজম ইন্টারন্যাশনাল লিমিটেড বিভিন্ন ধরণের আইটি এবং সফটওয়্যার প্রশিক্ষণ প্রদান করে, যা আন্তর্জাতিক মানের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তাদের প্রশিক্ষণ কার্যক্রমের মধ্যে উল্লেখযোগ্য হলো:

1. *ওয়েব ডেভেলপমেন্ট:* এই কোর্সে শিক্ষার্থীরা আধুনিক ওয়েব ডেভেলপমেন্ট টুল এবং টেকনোলজি সম্পর্কে জ্ঞান লাভ করে।
2. *মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট:* এই কোর্সের মাধ্যমে শিক্ষার্থীরা অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মের জন্য অ্যাপ্লিকেশন তৈরি শিখে।
3. *গ্রাফিক ডিজাইন:* এই প্রশিক্ষণটি তাদের জন্য উপযোগী যারা ভিজ্যুয়াল আর্ট এবং ডিজাইনিং-এ আগ্রহী।
4. *ডিজিটাল মার্কেটিং:* এই কোর্সে শিক্ষার্থীরা অনলাইন মার্কেটিং এবং সোশ্যাল মিডিয়া মার্কেটিং সম্পর্কে দক্ষতা অর্জন করে।

কর্মসংস্থানের সুযোগ টেকনিজম ইন্টারন্যাশনাল লিমিটেডের প্রশিক্ষণ প্রোগ্রামগুলোর মূল লক্ষ্য হলো শিক্ষার্থীদের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা। প্রশিক্ষণ শেষ করার পর, প্রতিষ্ঠানটি বিভিন্ন কোম্পানি এবং সংস্থার সাথে যোগাযোগ করে তাদের শিক্ষার্থীদের জন্য ইন্টার্নশিপ এবং স্থায়ী চাকরির ব্যবস্থা করে। এছাড়াও, অনেক শিক্ষার্থী নিজের উদ্যোগে ফ্রিল্যান্সিং শুরু করে এবং দেশের বাইরেও কাজ করার সুযোগ পায়।

সফলতার গল্প  টেকনিজম ইন্টারন্যাশনাল লিমিটেডের অনেক শিক্ষার্থী আজ বিভিন্ন প্রতিষ্ঠানে সফলভাবে কাজ করছে। তাদের মধ্যে অনেকেই নিজেদের উদ্যোগে সফলতা অর্জন করেছে। উদাহরণস্বরূপ, মো. আরিফ নামের একজন শিক্ষার্থী ওয়েব ডেভেলপমেন্ট কোর্স শেষ করার পর বর্তমানে একটি রেপুটেড আইটি কোম্পানিতে সিনিয়র ডেভেলপার হিসেবে কাজ করছে। একইভাবে, শিরিন আক্তার নামের একজন শিক্ষার্থী গ্রাফিক ডিজাইন কোর্স শেষ করার পর এখন নিজের ডিজাইন স্টুডিও চালাচ্ছেন।

ভবিষ্যৎ পরিকল্পনা বি এম সুমন এবং তার টিমের লক্ষ্য হলো আরও বেশি সংখ্যক বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষণ দিয়ে তাদের কর্মসংস্থানের সুযোগ তৈরি করা। তারা বিভিন্ন নতুন প্রশিক্ষণ প্রোগ্রাম চালু করার পরিকল্পনা করছে, যা বর্তমান সময়ের চাহিদার সাথে সামঞ্জস্যপূর্ণ। তাদের লক্ষ্য হলো বাংলাদেশকে প্রযুক্তিগতভাবে সমৃদ্ধ করা এবং বেকারত্ব দূর করা।

উপসংহার টেকনিজম ইন্টারন্যাশনাল লিমিটেড এবং এর ব্যাবস্থাপনা পরিচালক বি এম সুমন দেশকে প্রযুক্তিগতভাবে সমৃদ্ধ করতে এবং যুব সমাজকে স্বনির্ভর করতে যে অবদান রাখছেন তা প্রশংসনীয়। তাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকুক এবং দেশের উন্নয়নে আরও বেশি অবদান রাখুক—এই কামনা রইল।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "টেকনিজম ইন্টারন্যাশনাল লিমিটেডের পথপ্রদর্শক"

Leave a comment

Your email address will not be published.


*