নড়াইলের কালিয়ায় চাচাতো ভাইয়ের সম্পত্তি দখল ও হয়রানীর অভিযোগ

নড়াইলের কালিয়ায় চাচাতো ভাইয়ের সম্পত্তি দখল ও হয়রানীর অভিযোগ

নিউজ ডেস্ক: নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতি থানার অর্ন্তগত মাউলী ইউনিয়নের চান্দেরচর গ্রামের শেখ আব্দুল জলিলের ছেলে মো: আশরাফুল আলমের বিরুদ্ধে চাচাতো ভাই ফারুক শেখের সম্পত্তি দখল ও তাকে হয়রানীর অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, কালিয়া উপজেলার ৩৩ নং মাউলী মৌজায় স্থিত এসএ ৯২৮৮, আর এস ৮৮৩৭ দাগে ফারুক শেখের পিতা আব্দুস ছাত্তার শেখ ১৯৮২ ও ১৯৯৫ সালে পৃথক দুটি সাব কবলা দলিল ও তাদের পৈত্রিক ২ একরের অধিক সম্পত্তি একাধিক ব্যক্তি স্বত্বপ্রাপ্ত হওয়ায় বংশানুক্রমে পারিবারিক এওয়াজ বন্টকমুলে ফারুক শেখ লালিশী সম্পত্তির কর-খাজনা পরিশোধ করিয়া প্রায় ৪১ বছর ভোগ-দখল করিয়া আর এস মাঠ জরিপ ২২১৯ নং খতিয়ান চুড়ান্ত করিয়া পরম সুখে ভোগ দখল করে আসছে। বর্তমানে জমিটিতে নতুন প্রতিষ্ঠিত চান্দেরচর বাজার স্থাপিত হওয়ায় চাচাতভাই আশরাফুল আলম’র নেতৃত্বে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে জোর পূর্বক জমি দখলসহ বিভিন্ন সময়ে নানাভাবে হয়রানী করে আসছে।

এ বিষয়ে আশরাফুল আলমের কাছে জানতে চাইলে তার বিরুদ্ধে আনিত অভিযোগ ও পূর্ব পুরুষের মৌখিক বন্টকনামা অস্বীকার করে বলেন, তিনি নালিশী জমিসহ সকল দাগে স্বত্ত্বপ্রাপ্ত রয়েছেন। ফারুক শেখের জমিও আশরাফুলের বাড়ির মধ্যে রয়েছে, যাহা ফারুক শেখ সেই জমি হইতে স্বত্ত্বপ্রাপ্ত হইবেন।

মাউলী ইউনিয়ন কৃষকলীগের সভাপতি নজরুল ইসলাম পটু বলেন, পারিবারিক এওয়াজ বন্টকমুলে আব্দুস ছাত্তার শেখ ভোগ দখল করে মারা গেলে তার ছেলে ফারুক শেখ ওই জমি ভোগ করে আসছে।

মাউলী ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ মকিদুর রহমান বলেন,বিবাদমান এসএ ৯২৮৮ দাগের জমি স্বাধীনতার পর হইতে ফারুক শেখের পিতা আব্দুস ছাত্তার শেখ ভোগ দখল করে মারা গেলে তার ছেলে ফারুক শেখ ভোগ করে আসছে। বর্তমানে জমিটি বাজারের অর্ন্তভূক্ত হওয়ায় আশরাফুল আলম গং অন্যায়ভাবে দখলের চেষ্টা ও তাকে হয়রানী করছে।

নড়াগাতী থানার অফিসার ইনচার্জ সুকান্ত সাহা বলেন, তিনি এই জমির বিরোধ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছেন। আইন শৃংখলা রক্ষার্থে উভয় পক্ষকে থানায় তলব করা হয়েছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "নড়াইলের কালিয়ায় চাচাতো ভাইয়ের সম্পত্তি দখল ও হয়রানীর অভিযোগ"

Leave a comment

Your email address will not be published.


*