নতুন বউয়ের ক্লসেটে যা না থাকলেই নয়

নিউজ ডেস্ক : বিয়ের মৌসুম শুরু হতে চলেছে। দারুণ আনন্দের হলে খুবই পেরেশানির কাজ একটা বিয়ে শেষ করা। যদিও আচার-অনুষ্ঠানের দিকে আমাদের চোখ থাকে বেশি। তাই বেশির ভাগ ক্ষেত্রেই মৌলিক চাহিদাগুলোর কথা ভুলে যাই আমরা। বিশেষ করে নতুন কনের জন্য কিছু জিনিস প্রস্তুত রাখা চাই। এগুলো না হলেই নয় বলে মনে করেন ভারতের রুপোসোর ফ্যাশন এক্সপার্ট সিধিকা গুপ্তা। তিনি জানিয়েছেন এমনই কিছু জিনিসের কথা। এগুলো নতুন বউয়ের জন্য অবশ্যই প্রস্তুত রাখতে হবে।

১. ক্লাসিক বেনারসি বা জামদানি শাড়ি : একটা দারুণ বেনারসি বা জামদানি ছাড়া নতুন বউয়ের আমেজটাই আসে না। এই শাড়িতে কনে হয়ে উঠবেন প্রিন্সেস। বেনারসির সঙ্গে প্রস্তুত রাখুন একটি সোনালি ব্লাউজ। কারুকার্যখচিত ব্লাউজে আরো অভিজাত লুক পাবেন।

২. সোনালি লেহেঙ্গা : নতুন বউয়ের ওয়ারড্রোবের জন্য একটি জরুরি জিনিস। এর মানানসই ব্লাউজ ক্লসেটে রাখতে ভুলবেন না। বিয়ের পরদিন শ্বশুরবাড়িতে লেহেঙ্গা পরতে পারেন। কিংবা বিয়ের পরের অন্যান্য অনুষ্ঠানে এর জুড়ি নেই।

৩. মাল্টিপারপাস ক্লাসিক জ্যাকেট : শীতের মৌসুমে বিয়ের পরের বিভিন্ন অনুষ্ঠান কিংবা পারিবারিক ডিনারে এর প্রয়োজন হবে। শাড়ি বা অন্যান্য পোশাকের সঙ্গে মানিয়ে যায় এমন একটি ক্লাসিক জ্যাকেট কিনে রাখুন।

৪. জাঁকজমক জুতা : কয়েক জোড়া জুতা লাগবে। তবে তা যেন নতুন বউয়ের জন্য মানিয়ে যায়। নতুন কনের পায়ে কারুকার্যখচিত জুতা ছাড়া চলে না। বিয়ের পরের কিছু দিন বিভিন্ন স্থানে নিমন্ত্রণ খেতে খেতেই সময় যাবে। এসব জায়গায় যাওয়ার জন্য তাই কিছু জাঁকজমক জুতা দরকার।

৫. দেখার মতো ক্লাচ : বিয়ের পরের সময়টা নতুন বাড়ির মানুষগুলো আপনাকে রাজকন্যার রূপে দেখতে চাইবেন। তাই হাতে একটা দেখার মতো ক্লাচ না হলে চলে না। পোশাক-জুতার সঙ্গে খাপ খায় এমন একটা ব্যাগ হাতে থাকতে হবে। এতে হালকা মেক-আপ এবং ফোন রাখবেন। বিয়ের কেনাকাটার সময়ই এটা কিনে ফেলুন।

৬. লিঞ্জেরি : ব্যক্তিগত প্রয়োজন এবং বিশেষ সময়ের জন্য দুই-তিন জোড়া সেক্সি লিঞ্জেরি না হলেই নয়। এটি লজ্জার কোনো বিষয় নয়। বরং প্রয়োজন। তাই আগে থেকেই একান্ত ব্যক্তিগত অংশে প্রস্তুত করে রাখুন।

৭. ঘুমানোর আরামদায়ক পোশাক : বিয়ের দিনটি আসলে খুবই ধকলপূর্ণ। তাই রাতে পরিপূর্ণ ও আরামের ঘুম দরকার। তাই একটি বা দুটি আরামদায়ক নাইটওয়্যার নিতে ভুলে গেলে চলবে না। সঙ্গে একটি বাথরোব, ভালো পায়জামা এবং টপস নিতে পারেন।

৮. হালকা অলংকার : বিয়ের ভারী অলংকার সব সময় কি পরে থাকা যায়? এগুলো খুলে ফেলার পর হালকা কিছু অলংকার পরতে হয়। সব সময় পরার জন্য কিছু হালকা গয়না ব্যাগে নিয়ে নিন।
সূত্র : ইন্ডিয়া টাইমস

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "নতুন বউয়ের ক্লসেটে যা না থাকলেই নয়"

Leave a comment

Your email address will not be published.


*