নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ অস্বীকার করলেন পুতিন

নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনের পরাজয়ের ঘটনায় রাশিয়ার ওপর দোষারোপের ঘটনায় অবশেষে মুখ খুললেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।
শুক্রবার বার্ষিক সংবাদ সম্মেলনে পুতিন ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ও তার দলকে সম্মানের সঙ্গে হার মেনে নেওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, নির্বাচনে ডেমোক্র্যাটরা প্রতিটি পর্যায়ে হেরেছে, আর এ ঘটনায় সবাইকে দোষারোপ করে যাচ্ছেন।
প্রায় ১ হাজার ৪ শ সাংবাদিক নিয়ে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে পুতিন বলেন, ‘সম্মানের সঙ্গে কিভাবে হার স্বীকার করতে হয় তা ডেমোক্র্যাটদের শেখা উচিত। ‘
নির্বাচনে ট্রাম্পের জয়ের পেছনে থাকা বিভিন্ন বিষয় উল্লেখ করে ক্রেমলিনের নেতা আরও বলেন, ট্রাম্প জনগণের ভাবনাকে ধরতে পেরেছিলেন। আর সে অনুযায়ী শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে গেছেন। আর তাতেই তার জয় সুনিশ্চিত হয়েছে।

যুক্তরাষ্ট্রের নির্বাচনে প্রভাব রাখার অভিযোগ রাশিয়া বারবার অস্বীকার করে এসেছে। বরং এ ঘটনায় রাশিয়া জড়িত এ সংক্রান্ত তথ্য-প্রমাণ দাবি করে ক্রেমলিন। সংবাদ সম্মেলনেও বিষয়টি অস্বীকার করেন পুতিন।

তবে সংবাদ সম্মেলনে রাশিয়ার আগামী নির্বাচনে পুতিন অংশ নেবেন কি না জানতে চাইলে সুস্পষ্ট কোনো বক্তব্য না দিয়ে বিষয়টি এড়িয়ে যান তিনি। পুতিন প্রতিবছরই বার্ষিক সংবাদ সম্মেলন করে থাকেন। ডিসেম্বরের শেষ দিকে এটি হয়।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ অস্বীকার করলেন পুতিন"

Leave a comment

Your email address will not be published.


*