পাথরঘাটায় দুর্নীতি বিষয়ে গণশুনানি ৩০ জানুয়ারি

নিউজ ডেস্ক : বরগুনার পাথরঘাটায় সরকারি দপ্তরে সেবা পেতে জনগণকে হয়রানির সাথে যুক্ত ব্যক্তি বা দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগের গণশুনানির দিন ধার্য করেছে দুর্নীতি দমন কমিশন (দুদুক)। রবিবার পাথরঘাটা উপজেলা ভূমি অফিসের সামনে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত এই গণশুনানি চলবে।

গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন দুদক কমিশনার ড. নাসিরউদ্দিন আহম্মেদ।
পাথরঘাটা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি নুরুল ইসলাম খান জানিয়েছেন, উপজেলা পর্যায়ে সরকারি ১০টি দপ্তরে দুর্নীতি ক্ষতিয়ে দেখতে বিশ্ব ব্যাংকের আর্থিক সহয়তায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত ১৪ জানুয়ারি দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযোগ আহবান করলে দুদক বাক্সে অভিযোগ জমা পরছে বলে তিনি নিশ্চিত করেছেন। জনগণকে সেবাদানকারী দপ্তর গুলি হচ্ছে, উপজেলা ভূমি অফিস, সাব-রেজিস্ট্রার অফিস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অফিস, পল্লী বিদ্যুত সমিতি, উপজেলা হিসাব রক্ষন অফিস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস, সমবায় অফিস, সমাজসেবা অফিস, প্রাথমিক শিক্ষা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. কামরুল হুদা জানান, গণশুনানি কালে নির্দিষ্ট ১০টি সরকারি দপ্তরের কর্মকর্তাদের উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। তিনি আরো জানান, বরগুনা জেলা প্রশাসক ড. মুহা. বশিরুল আলম গণশুনানি অনুষ্ঠানের সঞ্চালকের দায়িত্ব পালন করবেন। অনুষ্ঠানে দুদক বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. আক্তার হোসেন ও পরিচালক মো. মনিরুজ্জামান সহ উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

পাথরঘাটা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, গণশুনানি অনুষ্ঠানটি আমরা স্থানীয় ভাবে দুদকের পক্ষে বাস্তবায়নে সহায়তা করছি। বিভাগীয় পরিচালক মো. আক্তার হোসেন স্বাক্ষরিত গণশুনানির আমন্ত্রণপত্র সরকারি বেসরকারি ব্যক্তিদের নিকট পৌঁছে দেওয়া হয়েছে। অনুষ্ঠানটি করার জন্য উপজেলার বিভিন্ন জায়গায় সচেতনতা বাড়ানোর লক্ষ্যে ১৯টি সভা করা হয়েছে। এতে নানা পেশার মানুষ অংশগ্রহণ করেছে। এযাবৎ এলাকার সাধারণ মানুষ প্রতিরোধ কমিটির হাতে প্রমানসহ দপ্তরগুলির কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে ১৫টি অভিযোগ জমা দিয়েছেন, এর মধ্যে ভূমি অফিস, হাসপাতাল ও শিক্ষা বিভাগ উল্লেখযোগ্য। গণশুনানির খবরে জনগণের মধ্যে দুর্নীতিবিরোধী মনোভাবের সৃষ্টি হয়েছে দাবি করেন শহরের চা দোকানি টিটু হাওলাদার।

স্বাস্থ্য বিভাগের দুনীতি বিষয়ে স্থানীয় রক্তদানকারী স্বেচ্ছাসেবী সংগঠন ‘প্রত্যয়’ এর সভাপতি মো. মেহেদী সিকদার আক্ষেপ করে বলেন, পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন নারী চিকিৎসকের দাবি করছি, আন্দোলন করছি অথচ হঠাৎ শুনলাম এক নারী চিকিৎসক কাজ না করেই গত একবছরের প্রায় সাড়ে ৬ লাখ টাকা বেতন তুলে নিয়ে গেছেন। ওই অপকর্মের সাথে যুক্ত সকলের শাস্তি দাবি করছি।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "পাথরঘাটায় দুর্নীতি বিষয়ে গণশুনানি ৩০ জানুয়ারি"

Leave a comment

Your email address will not be published.


*