ফেসবুকের যে অপশনগুলো অজানা

নিউজ ডেস্ক : আপনার ফেসবুক অ্যাকাউন্টে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে। যে গুলো জানা থাকলে আপনার ফেসবুক হয়ে উঠতে পারে আরো সহজ ও নিরাপদ। যেমন-

এক. লেগাসি
একদিন আপনার মৃত্যুর পর ভার্চুয়াল জগতে ফেসবুকে আপনার স্মৃতি বয়ে বেড়ানোর একটি অনুষঙ্গ হচ্ছে ‘লেগাসি’। মৃত্যুর পরও নিজেকে সামাজিক মাধ্যমে অমর করতে হলে যেতে হবে সেটিংসে। এরপর ‘সিকিউরিটি’ তে গিয়ে পরম বিশ্বাসের কোনো পরিচিতজনকে আপনার অ্যাকাউন্টের উত্তরাধিকারী হিসেবে মনোনীত করে যেতে পারেন।

দুই. কোথা থেকে লগইন করেছেন
ফেসবুক সেটিংসে গিয়ে ‘সিকিউরিটি’ তে ক্লিক করলে পাবেন ‘হোয়ার ইউ আর লগড ইন’। এখানে আপনাকে একটি লিস্ট দেখানো হবে। যে সেশনটি আপনি চাচ্ছেন না তা সরিয়ে দিতে ‘এন্ড অ্যাক্টিভিটি’ তে ক্লিক করুন।

তিন. ম্যাসেঞ্জার ডট কম
ফেসবুকে সার্বক্ষণিকভাবে সবার সাথে যোগাযোগ রাখতে চাইলে বিরক্তিকর পোস্ট, বিজ্ঞাপণ, গেম খেলার মত রিকোয়েস্ট আটকে দিতে পারেন ‘ম্যাসেঞ্জার ডট কম’ এ গিয়ে। ডেস্কটপে এই ম্যাসেঞ্জার ফিচারটি ব্যবহার করলে আপনি কোনোরকম বিরক্তি ছাড়াই শুধু যোগাযোগ মাধ্যম হিসেবে ফেসবুক ব্যবহার করতে পারবেন।

চার. ফেসবুক আস
আপনার সঙ্গীর সঙ্গে প্রেমের সম্পর্কটা ফেসবুকে ঠিক কেমন দেখায় তা দেখাতে আছে ‘ফেসবুক আস’ ফিচারটি। যদি তা জানতে চান কিংবা স্মৃতিচারণ করে আবেগ আপ্লুত হতে চান তাহলে ভিজিট করতে পারেন http://Facebook.com/us

 

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "ফেসবুকের যে অপশনগুলো অজানা"

Leave a comment

Your email address will not be published.


*