বিজ্ঞাপন বিষয়ে আইন অনুযায়ী সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক : অনুমোদিত বিদেশি চ্যানেলে বাংলাদেশের বিজ্ঞাপন প্রচার বন্ধের দাবির পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানান, এ বিষয়ে আইন অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। আজ সচিবালয়ে রবিবার টেলিভিশন চ্যানেল মালিক, কলাকুশলী, বিজ্ঞাপনদাতাদের সংগঠন মিডিয়া ইউনিটির নেতাদের সঙ্গে বৈঠকে তথ্যমন্ত্রীর এ কথা জানান। তথ্যমন্ত্রী বলেন, বিদেশি চ্যানেল ডাউন লিঙ্ক ও বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রদর্শনের ব্যাপারে আইনে যা যা আছে তা সবই কার্যকরী করবো। কিন্তু আমি এটুকু বলি, এ ব্যাপারে কোথায় কোথায় আইনের বরখেলাপ হচ্ছে সেটা আমরা পরীক্ষা করবো এবং পরীক্ষা করে এ ব্যাপারে আমরা প্রয়োজনীয় সিদ্ধান্ত নেব। যদি আইনে অপর্যাপ্ততা থাকে, ঘাটতি থাকে তাহলে তা পূরণ করার জন্যও আইন সংশোধন করার জন্যও চেষ্টা করবো।

তিনি বলেন, অনুমোদনপ্রাপ্ত চ্যানেলে কিছু প্রোগ্রামে এদিক-ওদিক হচ্ছে- এ বিষয়টা আজকে আমাদের নজরে এসেছে। কোন কোন টিভি চ্যানেল সম্প্রচারের কোন কোন জায়গাগুলো ভঙ্গ করছে তা জানিয়ে সহায়তা করুন। একটি উচ্চ পর্যায়ের কমিটি খসড়া সম্প্রচার আইন তথ্য মন্ত্রণালয়ে জমা দিয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, আমরা এটা পরীক্ষা-নিরীক্ষা করেছি। আরও মতামত নিয়েছি। সব কিছু প্রায় চূড়ান্ত পর্যায়ে। আমি আশা করছি আগামী শীতকালীন অধিবেশনে সম্প্রচার আইনটি সংসদে পাঠাতে পারবো।

এর আগে ডিসেম্বর মাসের ভেতরেই মন্ত্রিপরিষদে উত্থাপন করতে পারব বলে আমার বিশ্বাস। হাসানুল হক ইনু বলেন, সম্প্রচার আইনে দুটো অংশ, সম্প্রচার আইনের সঙ্গে একটি উচ্চক্ষমতা সম্পন্ন আধা-বিচারিক সম্প্রচার কমিশন গঠনের বিধান আছে। আমরা আশা করছি সংসদ যদি এটা অনুমোদন দেয় ২০১৭ সালের জুন মাসের মধ্যেই সম্প্রচার কমিশন আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করতে পারবে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "বিজ্ঞাপন বিষয়ে আইন অনুযায়ী সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী"

Leave a comment

Your email address will not be published.


*