মুনাফা বেশি দেখিয়েছে ব্র্যাক ব্যাংক

নিউজ ডেস্ক : ২০১৬ সালের ৯ মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর) ব্যবসায় মুনাফা বেশি দেখিয়েছে ব্র্যাক ব্যাংক। একইসঙ্গে শেয়ারপ্রতি আয়ও (ইপিএস) বেশি দেখানো হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

নিয়ম অনুযায়ি, ব্র্যাক ব্যাংক কর্তৃপক্ষ পৃথকভাবে ২০১৬ সালের প্রথম ৩ প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর) আর্থিক হিসাব ডিএসইতে জমা দিয়েছে এবং তা ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। কিন্তু পৃথক ৩ প্রান্তিকের হিসাবের যোগফল ব্যাংকেরই পদত্ত ৯ মাসের মোট হিসাবের সঙ্গে মিলছে না। ফলে হিসাবের যেসব অংশ মিলছে না, ডিএসই কর্তৃপক্ষ সেগুলো ভুল হিসেবে ‘লাল’ চিহ্নিত করে রেখেছে।

দেখা গেছে, ব্যাংক কর্তৃপক্ষ ১ম প্রান্তিকে ৬৯ কোটি ২৮ লাখ ৫০ হাজার টাকা মুনাফা করেছে বলে তথ্য প্রকাশ করে। আর ২য় প্রান্তিকে ১০৯ কোটি ৪৭ লাখ ৪০ হাজার টাকা ও ৩য় প্রান্তিকে ৭৮ কোটি ২২ লাখ ২০ হাজার টাকা মুনাফা দেখানো হয়। এ হিসাবে ৩ প্রান্তিকে বা ৯ মাসে মোট মুনাফার পরিমাণ দাড়ায় ২৫৬ কোটি ৯৮ লাখ ১০ হাজার টাকা। কিন্তু ব্যাংক কর্তৃপক্ষই আবার ৯ মাসের মোট হিসাবে এ মুনাফার পরিমাণ দেখিয়েছে ২৫৭ কোটি ১৫ লাখ ৭০ হাজার টাকা। ফলে ব্যাংকেরই প্রদত্ত পৃথক ও মোট হিসাবে মুনাফায় ১৭ লাখ ৬০ হাজার টাকার গরমিল হয়েছে।

এদিকে ব্র্যাক ব্যাংক কর্তৃপক্ষ ১৭ লাখ ৬০ হাজার টাকার বেশি মুনাফা দেখানোর সঙ্গে ০.০০২৪ টাকার ইপিএস বেশি দেখিয়েছে।

উল্লেখ্য শনিবার (২৮ জানুয়ারি) ব্যাংকটির শেয়ার দর অবস্থান করছে ৬৭.২ টাকায়।

– See more at: http://bangla.thereport24.com/article/179497/#sthash.hNjYdk4D.dpuf

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "মুনাফা বেশি দেখিয়েছে ব্র্যাক ব্যাংক"

Leave a comment

Your email address will not be published.


*