মেসি বিহীন আর্জেন্টিনার হার

নিউজ ডেস্ক :  লিওনেল মেসির অভাব হাড়ে হাড়ে টের পেলো আর্জেন্টিনা। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা ২০১৮ বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে নেমেছিল মেসিকে ছাড়া। আর তাতেই সর্বনাশ হয়ে গিয়েছিল প্রায়। শেষ পর্যন্ত নিকোলাস ওতামেন্দির গোল হার থেকে বেঁচেছে। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের তলানীর দল ভেনেজুয়েলার সাথে বুধবার ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। তাতে পয়েন্ট টেবিলের ১ নম্বর থেকে ৩ নম্বরে নেমে গেছে তারা। ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারেননি মেসি।
৫ বারের ফিফা বিশ্ব বর্ষসেরা ফুটবলার মেসি জুনে কোপা আমেরিকার ফাইনালে হারের পর অবসর নিয়েছিলেন হঠাৎ। নতুন কোচ এদগার্দো বাউসা বলে কয়ে অবসর থেকে ফিরিয়ে এনেছেন মেসিকে। বার্সেলোনা তারকা ফিরে আগের ম্যাচে শক্তিশালী উরুগুয়ের বিপক্ষে জিতিয়েছিলেন দলকে। তিনি গোল করেছিলেন। ১-০ গোলে উরুগুয়ের বিপক্ষে জিতেছিল আর্জেন্টিনা। উঠে গিয়েছিল পয়েন্ট টেবিলের শীর্ষে। তবে ওই ম্যাচ পোওয়া চোটের কারণে ভেনেজুয়েলার সাথে খেলা হয়নি।
ইনজুরির কারণে মেসি নেই। সার্জিও আগুয়েরোও ইনজুরিতে। আগের ম্যাচে লাল কার্ড দেখায় ছিলেন না পাওলো দিবালা। গঞ্জালো হিগুয়াইনকে দলে রাখেননি কোচ। এই অবস্থায় জাতীয় দলে নবীন ফরোয়ার্ডদের নিয়েই আক্রমণ সাজাতে হয় বাউসাকে। কিন্তু নিজেদের মাঠে ভেনেজুয়েলা শক্তিমান হযে ওঠে। ৩৫ মিনিটে হুয়ানপি আনরের গোলে এগিয়ে যায় তারা। এরপর ৫৩ মিনিটে হোসেফ মার্তিনেজ ব্যবধান ২-০ করেন।
মেসি থাকলে এমন অবস্থা থেকে ফিরে জয়ের কথাও ভাবা যায়। কিংবা এমন অবস্থাতেও পড়তে হয় না। আতলেতিকো মিনেইরো ফরোয়ার্ড লুকাস প্রাতো ৫৮ মিনিটে লক্ষ্যভেদ করে আর্জেন্টিনার আশা ফিরিয়ে আনেন। কিন্তু খেলা শেষের দিকে যায়। ভেনেজুয়েলার জয়ের আশা বাড়ে। শেষ পর্যন্ত এই ম্যাচ মেসির অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেওয়া ম্যানচেস্টার সিটি ডিফেন্ডার ওতামেন্দি হলেন ত্রাণকর্তা। ৮৩ মিনিটের খেলা। আনহেল দি মারিয়া কর্নার নিয়েছিলেন। উড়ে আসা বলকে জালে জড়ান ওতামেন্দি। তাতে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারে আর্জেন্টিনা। ব্রাজিল এখন পয়েন্ট টেবিলের দুই নম্বরে। তারা এদিন নেইমারের গোলে ২-১ গোলে হারিয়েছে কলম্বিয়াকে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "মেসি বিহীন আর্জেন্টিনার হার"

Leave a comment

Your email address will not be published.


*