যেকোনো উইকেটে খেলার প্রস্তুতি নিয়েই ভারত যাবে টাইগাররা

নিউজ ডেস্ক : সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ড সফরে টাইগারদের পারফর্মেন্সের পাশাপাশি সবচেয়ে আলোচিত হয়েছে কিউইদের উইকেট। সারাবছর স্পিন সহায়ক মন্থর উইকেটে খেলে অভ্যস্ত বাংলাদেশ ক্রিকেট দলে নিউজিল্যান্ডের গতিময় বাউন্সি উইকেটে খেই হারিয়ে ফেলেছিল। অস্ট্রেলিয়ায় এক মাসের কন্ডিশনিং ক্যাম্পও তেমন কাজে দেয়নি। তাই আসন্ন ভারত সফরে দুই ধরণের উইকেটে খেলার প্রস্তুতি নিচ্ছে টিম টাইগার।

পশ্চিমাদের ঘায়েল করার জন্য সাধারণত স্পিনিং উইকেট তৈরী করা হয় উপমহাদেশে। কারণ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড কিংবা কিউইরা স্পিন খেলতে পছন্দ করে না। এখন প্রতিবেশী বাংলাদেশের জন্য কী ধরণের উইকেট তৈরি করবে স্বাগতিকরা সেটা অবশ্যই একটা আলোচনার বিষয়। তবে এক ম্যাচের এই সফরে উইকেট যেন প্রধান প্রতিপক্ষ হয়ে না দাঁড়ায় সেই ভাবেই প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। টেস্ট দলের অন্যতম টপ অর্ডার ব্যাটসম্যান মমিনুল হকের কথায় ফুটে উঠল এমন সংকল্প।

মমিনুল বললেন, কী ধরণের উইকেট হবে জানি না। তবে উইকেট যাই হোক না কেন, আমরা স্পিন ও পেস উভয়ের জন্যই পুরোপুরি প্রস্তুতি নিয়ে যাব।

নিউজিল্যান্ড সফরের দুঃসহ স্মৃতি ভুলে যত তাড়াতাড়ি সম্ভব দলকে চাঙ্গা করার তাগিদ সবার মধ্য। দেশের মাটিতে বিমান থেকে নেমে তামিম ইকবালও সেরকমই বললেন। তামিমের মতে, নিউজিল্যান্ড সফরের ভুলগুলো থেকে দ্রুত শিক্ষা নিতে পারলেই ভারত সফরে ভালো কিছু করা সম্ভব। নিউজিল্যান্ডে কন্ডিশন ছিল প্রতিকুল। কিন্তু ভারত তো উপমহাদেশেরই একটি দেশ। তাই সেখানকার কন্ডিশনে মানিয়ে নিতে খুব একটা সমস্যা হওয়ার কথা নয় টাইগারদের।

উল্লেখ্য, আগামী ৯ ফেব্রুয়ারি শুরু হবে ভারতের মাটিতে বাংলাদেশের প্রথম টেস্ট। ২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার ১৬ বছর পর প্রথমবারের মত ভারতের মাটিতে টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "যেকোনো উইকেটে খেলার প্রস্তুতি নিয়েই ভারত যাবে টাইগাররা"

Leave a comment

Your email address will not be published.


*