রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করতে চায় নির্বাচন কমিশন

নিউজ ডেস্ক : কাজী রকিব উদ্দীন আহমদের নেতৃত্বাধীন ৫ সদস্যের নির্বাচন কমিশন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতের সময় চেয়েছে। বিদায়ের আগে ৫ ফেব্রুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর যে কোনো সুবিধাজনক সময়ে সাক্ষাৎ চেয়ে ইতোমধ্যে বঙ্গভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিঠি দেয়া হয়েছে।

তবে এখনও বঙ্গভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সাক্ষাতের সময় জানানো হয়নি বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ।
সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ, তিন নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক, আবু হাফিজ, জাবেদ আলী ৮ ফেব্রুয়ারি এবং নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ ১৪ ফেব্রুয়ারি ৫ বছর মেয়াদ পূর্ণ করবেন।

সচিব বলেন, বর্তমান কমিশনের সব সদস্যের মেয়াদ ফেব্রুয়ারির প্রথমার্ধে শেষ হচ্ছে। বিদায়ের আগে নিজেদের মেয়াদে কমিশনের কার্যক্রম ও সার্বিক অগ্রগতি তুলে ধরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের অভিপ্রায় প্রকাশ করেছেন।

নির্বাচন কমিশন সূত্র জানায়, কমিশন সাক্ষাতের সময় নিজেদের গত ৫ বছরের কর্মকান্ডের অভিজ্ঞতার বিষয়গুলো তুলে ধরবেন। পাশাপাশি নতুন কমিশনের জন্য নিজেদের যদি কোন সুপারিশ থাকে তা নিয়েও আলোচনা করতে পারেন।

রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার পর সার্চ কমিটির মাধ্যমে ২০১২ সালে তৎকালীন রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান বর্তমান ৫ সদস্যের কমিশনকে সাংবিধানিকভাবে নিয়োগ দিয়েছিলেন।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করতে চায় নির্বাচন কমিশন"

Leave a comment

Your email address will not be published.


*