রোহিঙ্গাদের মোবাইল সেবা বন্ধের নির্দেশনা

রোহিঙ্গাদের মোবাইল সেবা বন্ধের নির্দেশনা

নিউজ ডেস্ক॥ রোহিঙ্গারা যাতে মোবাইল ফোনের সুবিধা না পায় তা সাত দিনের মধ্যে নিশ্চিত করতে দেশের সব মোবাইল অপারেটরকে জরুরি নির্দেশনা দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। বিটিআরসির সহকারী পরিচালক (মিডিয়া) জাকির হোসেন খান গণমাধ্যমকে জানান, এ বিষয়ে নির্দেশনা দিয়ে রোববার অপারেটরদের চিঠি পাঠিয়েছেন তারা।
নির্দেশনায় বলা হয়েছে, রাষ্ট্রীয় নিরাপত্তা ও গুরুত্ব বিবেচনা, আইন শৃংখলা রক্ষা ও জনসুরক্ষার স্বার্থে রোহিঙ্গা জনগোষ্ঠী যাতে মোবাইল সুবিধা না পায় সে বিষয়টি নিশ্চিত করার জন্য আপনাদের নির্দেশনা প্রদান করা হয়েছিল।কিন্তু, রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকারী কমিটি এবং বিভিন্ন পত্র-পত্রিকা, গণমাধ্যমে প্রকাশিত খবর, আইন প্রয়োগকারী সংস্থা ও গোয়েন্দা সংস্থার মাধ্যমে কমিশন রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গা জনগোষ্ঠী কর্তৃক ব্যাপক হারে সিম/রিম ব্যবহার সংক্রান্ত তথ্য পেয়েছে।
আগামী সাত কার্যদিবসের মধ্যে রোহিঙ্গা ক্যাম্পে কোনো প্রকার সিম বিক্রি, রোহিঙ্গা জনগোষ্ঠী কর্তৃক সিম ব্যবহার বন্ধ তথা রোহিঙ্গা জনগোষ্ঠীকে মোবাইল সুবিধাদি প্রদান না করা সংক্রান্ত সকল ব্যবস্থা নিশ্চিত করে বিটিআরসিকে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হল।
উল্লেখ্য, মানবজমিন এ প্রকাশিত মোবাইল ফোন ও ইন্টারনেটে রোহিঙ্গা নেটওয়ার্ক শীর্ষক খবরে রোহিঙ্গা ক্যাম্পে মোবাইল ফোন ব্যবহারের বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছিল।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "রোহিঙ্গাদের মোবাইল সেবা বন্ধের নির্দেশনা"

Leave a comment

Your email address will not be published.


*