লোহাগড়ায় দুস্থদের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ

লোহাগড়ায় দুস্থদের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ

নিউজ ডেস্ক॥ নড়াইলের লোহাগড়ায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দুস্থদের মাঝে সরকারের দেয়া বিনামূল্যের ভিজিএফ’র চাল বিতরণ করা হয়েছে। উপজেলার জয়পুর ইউনিয়নে গত শনিবার (১জুন) সকাল থেকে চাল বিতরনের কার্যক্রম শুরু হয়। বিরতীহিন ভাবে এ কার্যক্রম চলে বিকেল পর্যন্ত। জনপ্রতি ১৫ কেজি করে ৩ হাজার ৮’শ ৮৫ জন হতদরিদ্র দুস্থদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। ওই ইউপির চেয়ারম্যান আখতার হোসেন উপস্থিত থেকে এ চাল বিতরণ করা হয়।
এ সময় আরো উপস্থিত ছিলেন, ট্যাগ অফিসার সহকারী বিআরডিবি আব্দুল হামিদ, ইউপি সদস্য মো: বাচ্চু শেখ, ফিরোজ ফকির, মাহবুর রহমান, কাজী আকিদুল, ছাইফার, ফাতেমা বেগম ও তাসলিমা বেগম প্রমুখ। ইউপি চেয়ারম্যান আখতার হোসেন বলেন, এবার ঈদ উপলক্ষে জয়পুর ইউনিয়নের জন্য ৫৮ মেট্রিক টন ২’শ ৭৫ কেজি ভিজিএফের চাল বরাদ্দ পাওয়া গেছে। জন প্রতি ১৫ কেজি করে মোট ৩ হাজার ৮’শ ৮৫ জন হতদরিদ্র দুস্থদের মাঝে এ চাল বিতরণ করা হয়েছে। ঈদের আগে এলাকার হতদরিদ্ররা এ চাল পেয়ে ভিশন খুশি হয়েছে।
এদিকে উপজেলার ১টি পৌরসভাসহ সবকয়টি ইউনিয়ন গুলোতে পর্যায়ক্রমে ৪১হাজার ৩’শ ৮০ জন দুস্থদের মাঝে ৬’শ ২০ মেট্রিকটন ৭’শ কেজি ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। এ চাল বিতরণে শালনগর, লাহুড়িয়া ও নলদী, ইউনিয়নে ব্যাপক অনিয়মের অভিযোগ রয়েছে। তবে দূঃস্থদের মাঝে এ চাল বিতরণে উপজেলা প্রশাসন কঠোর নজরদারী রাখছেন বলে সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "লোহাগড়ায় দুস্থদের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ"

Leave a comment

Your email address will not be published.


*