লোহাগড়ায় ভিজিএফ’র চাল আত্মসাত’ ‘ইউপি চেয়ারম্যান মতিয়ারের নামে দুদক’র মামলা

লোহাগড়ায় ভিজিএফ’র চাল আত্মসাত’ ‘ইউপি চেয়ারম্যান মতিয়ারের নামে দুদক’র মামলা

নিউজ ডেস্ক : ভিজিএফ’এর চাল আত্মসাতের অভিযোগে উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমানসহ ৩ জনের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। গত বৃহস্পতিবার (১৯মে) সমন্বিত জেলা কার্যালয় যশোরের সহকারী পরিচালক মো: মোশাররফ হোসেন বাদী হয়ে মামলাটি করেন। মামলা নং-১৫/২০২২।

জানা গেছে,২০১৯ সালের ১ আগষ্ট কাশিপুর ইউনিয়নের ২৭৭০ জন ভিজিএফ সুবিধাভোগী দুঃস্থদের মধ্যে ঈদুল আযহা উদযাপন উপলক্ষে ৪১.৫৫০ মে.টন চাল বরাদ্দ দেওয়া হয়। ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান ৮ আগষ্ট তারিখে বরাদ্দকৃত চালের ডিও গ্রহন করেন এবং গুদাম থেকে ২৪ মে.টন চাল উত্তোলন করে নিয়ে যান। ইউনিয়ন পরিষদে জায়গা না থাকার অযুহাতে বাকি সাড়ে ১৭.৫৫০ মে.টন চাল লোহাগড়া খাদ্যগুদামে রেখে যান। চেয়ারম্যান মতিয়ার রহমান ওই চাল থেকে ৩.৬০০ মে.টন চাল সারুলিয়া গ্রামের চাল ব্যবসায়ী শাহাবুর রহমানের কাছে বিক্রি করেন। ৯ আগষ্ট বিকালে চেয়ারম্যান, গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরান হেসেন ও স্থানীয় চাল ব্যবসায়ী শাহাবুর পরস্পর যোগসাজসে বিক্রিত চাল গুদাম থেকে নসিমনে করে নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিক্তিতে লোহাগড়া থানা পুলিশ নড়াইল-যশোর সড়কের বসুপটি চায়না প্রজেক্ট এর সামনে থেকে নসিমনসহ ১২০ বস্তা চাল আটক করেন। এ সময় নসিমন চালক কামরুল ও রিয়াজ উদ্দিনকে আটক করে পুলিশ। তাদের স্বীকারোক্তি মোতাবেক খাদ্য গুদামের লেবার সরদার জগন্নাথ কর্মকার নামে আরো একজনকে আটক করে। আটককৃতদের ফৌঃ কাঃ বিঃ আইনের ৫৪ ধারায় গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়। এদিকে পুলিশ এ বিষয়ে থানায় জিডি করে দুদক সমন্বিত জেলা কার্যালয় যশোরে প্রেরন করেন। দুদক কর্তৃপক্ষ দীর্ঘ অনুসন্ধান শেষে সত্যতা পেয়ে কাশিপুর ইউপির চেয়ারম্যান মতিয়ার রহমান, তৎকালীন খাদ্য গুদাম কর্মকর্তা কামরান হোসেন ও চাল ব্যবসায়ী শাহাবুর রহমানের নামে মামলা রুজু করেন।

মামলার বাদী মো: মোশাররফ হোসেন জানান, প্রায় ১ লক্ষ ৫৬ হাজার টাকা মূল্যের ভিজিএফের ৩.৬ মেট্রিকটন চাল দুঃস্থদের মধ্যে বিতরন না করে দুনীতির মাধ্যমে আত্মসাত করে বিক্রি করার ঘটনা প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় দন্ডবিধি ৪০৯/৪২০/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা করা হয়েছে ।

কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান মামলার বিষয়ে বলেন, এটা আমার বিরুদ্ধে একটা যড়যন্ত্র।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "লোহাগড়ায় ভিজিএফ’র চাল আত্মসাত’ ‘ইউপি চেয়ারম্যান মতিয়ারের নামে দুদক’র মামলা"

Leave a comment

Your email address will not be published.


*