সপ্তাহের ব্যবধানে বাড়ল সোনার দাম

নিজস্ব প্রতিবেদক : এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে আবারো বেড়েছে সোনার দাম। নতুন দাম অনুযায়ী, ভরি প্রতি সোনার দাম ১ হাজার ২২৪ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। শনিবার বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) নতুন এই দর নির্ধারণ করে। রোববার (২৬ জুন) থেকে সারাদেশে এ দর কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি।

বাজুস জানায়, নতুন দাম অনুযায়ী ভরি প্রতি সোনার দাম সর্বনিম্ন ৯৯১ টাকা থেকে সর্বোচ্চ ১ হাজার ২২৪ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। এর মধ্যে প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনার দর নির্ধারণ করা হয়েছে ৪৮ হাজার ৩৪৭ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ১৮৯ টাকা এবং ১৮ ক্যারেট ৩৯ হাজার ৫৯৯ টাকা। এ ছাড়াও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ২৭ হাজার ৫২৭ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ২২৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

নতুন দর অনুযায়ী প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনার দাম বেড়েছে ১ হাজার ১২২ টাকা, ২১ ক্যারেট সোনার দাম বেড়েছে ১ হাজার ১৬৭ টাকা এবং ১৮ ক্যারেটে বেড়েছে ৯৯১ টাকা। এছাড়াও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম বেড়েছে ৭০০ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ৫৮ টাকা বেড়েছে।

তবে আজ শনিবার (২৫ জুন) পর্যন্ত ভরি প্রতি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪৭ হাজার ১২২ টাকা, ২১ ক্যারেট ৪৫ হাজার ২৩ টাকা এবং ১৮ ক্যারেট ৩৮ হাজার ৬০৭ টাকা। এ ছাড়াও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ২৬ হাজার ৮২৭ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ১৬৬ টাকা দরে বিক্রি হবে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "সপ্তাহের ব্যবধানে বাড়ল সোনার দাম"

Leave a comment

Your email address will not be published.


*