স্লোভাকিয়ার বিপক্ষে ইংল্যান্ডের হোঁচট

নিউজ ডেস্ক: স্লোভাকিয়ার বিপক্ষে মূল খেলোয়াড়দের বসিয়ে রাখার মাশুল দিতে হল রয় হজসনের ইংল্যান্ডকে। স্লোভাকিয়ার বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে গোলশূন্য ড্র করেছে রুনি-ভার্ডিরা। আর এ ড্র তে গ্রুপের দ্বিতীয় অবস্থানে থেকে শেষ ষোলোতে উঠেছে তারা।

শেষ ম্যাচে অধিনায়ক ওয়েইন রুনিসহ নিয়মিত একাদশের ছয় জনকে ছাড়াই মাঠে নামে ইংল্যান্ড। তারপরও বেশ কয়েকটি সুযোগ এসেছিল ভার্ডিদের সামনে। ম্যাচের ৫ মিনিটে নাথানিয়েল ক্লাইনের ক্রসে ডি বক্সের মধ্যে ঠিকমতো শট নিতে পারেননি জেমি ভার্ডি, বল চলে যায় ক্রসবারের উপর দিয়ে।

আর ম্যাচের ১৭ মিনিটে গোল করার সহজ সুযোগ নষ্ট করে ইপিএলের গত আসরের সর্বোচ্চ গোলদাতা ভার্ডি। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন এই তারকা। ফলে গোল শূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে  নিজেদের ভুলে গোল খেতে বসেছিল ইংল্যান্ড। ম্যাচের ৫৩ মিনিটে ডিফেন্ডার ক্রিস স্মলিং ছয় গজ বক্সে প্রতিপক্ষের একটি কর্নার বুক দিয়ে নামালেও বিপদমুক্ত করতে পারেননি; কিন্তু স্লোভাকিয়ার মিডফিল্ডার রবার্ট ম্যাক গোলমুখে বলে পা লাগাতে না পারায় বেঁচে যায় ইংলিশরা।

ম্যাচের ৫৬ মিনিটে জ্যাক উইলশেয়ারের জায়গায় আক্রমণের সেরা অস্ত্র রুনিকে মাঠে নামান ইংল্যান্ডের কোচ। ৭৩ মিনিটে গোলের সুযোগও পেয়েছিল ড্যানিয়েল স্টারিজ। গোল পেতে ছয় গজ বক্সে মাত্র একটা টোকা দরকার ছিল, তাও দিতে পারেননি তিনি। ফলে ড্র নিয়েই মাঠ ছাড়তে দুই দলকে।

এ ড্রয়ে তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে গ্রুপ পর্ব শেষ করল ইংল্যান্ড। শীর্ষস্থান নিশ্চিত করা ওয়েলসের পয়েন্ট ৬। আর ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে নকআউট পর্বে খেলার আশা বাঁচিয়ে রাখলো স্লোভাকিয়া। ইউরোর ছয়টি গ্রুপের সেরা দুইটি করে দল এবং তৃতীয় স্থানের সেরা চারটি দল পরের রাউন্ডে উঠবে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "স্লোভাকিয়ার বিপক্ষে ইংল্যান্ডের হোঁচট"

Leave a comment

Your email address will not be published.


*