সুস্থ হয়ে উঠছেন হিলারি ক্লিনটন

নিউজ ডেস্ক : শুক্রবার নিউমোনিয়া ধরা পড়ে হিলারির। তাকে অ্যান্টিবায়োটিক দেওয়া হয় এবং বিশ্রাম নিতে বলা হয়। তা সত্ত্বেও তিনি ৯/১১-এর একটি অনুষ্ঠানে যোগ দেন রোববার। সেখানে অসুস্থ বোধ করায় অনুষ্ঠান শেষ হওয়ার আগেই তিনি চলে যান।

বিষয়টি গণমাধ্যমে আসার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি স্থানীয় সময় সোমবার সিএনএনকে বলেছেন, ‘এখন বেশ সুস্থ বোধ করছি।’ কেন নিউমোনিয়া ধরা পড়ার কথা প্রকাশ করেননি, এমন প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘আমি মনে করেছিলাম, এটি কোনো বড় ঘটনা নয়।’

তবে হিলারি তার এ রোগের বিষয়টি একান্ত বন্ধু ও স্বজনদের ছাড়া কাউকে বলেননি। তার শঙ্কা ছিল, প্রতিদ্বন্দ্বী প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও তার প্রচারশিবির এ নিয়ে রাজনীতির মাঠ গরম করবে।

হিলারি জানিয়েছেন, আমাকে চিকিৎসক পাঁচ দিনের বিশ্রাম নিতে বলেছিলেন। তার বিজ্ঞ সে পরামর্শ আমি মানিনি। তবে আশা করছি, কয়েক দিনের মধ্যে আবার কাজে ফিরতে পারব।

তিনি দাবি করেছেন, রোববার অনুষ্ঠানে অসুস্থ বোধ করলেও আমি কখনো সংজ্ঞা হারাইনি। গাড়িতে ওঠার পর আমি বসে পড়ি এবং পানি পানের পর আমি সুস্থ বোধ করতে শুরু করি। আমি কখনো আমার ভারসাম্য হারাইনি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের বাকি মাত্র ৭ সপ্তাহ। এ সময়ে হিলারির নিউমোনিয়ায় আক্রান্ত হওয়া তার নির্বাচনী প্রচারে প্রভাব ফেলতে পারে। তবে যে শঙ্কা করা হচ্ছিল, ট্রাম্প বিষয়টি নিয়ে জল ঘোলা করবেন। কিন্তু তিনি হিলারি দ্রুত আরোগ্য কামনা করেছেন।

এর আগে ট্রাম্প হিলারির শারীরিক সামর্থ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এখন নিজের স্বাস্থ্যগত অবস্থার মেডিকেল রিপোর্ট প্রকাশ করার কথা বলেছেন তিনি। যদিও এর আগে তার ব্যক্তিগত চিকিৎসক মাত্র পাঁচ মিনিটে তার ফিটনেস সার্টিফিকেট দিয়েছিলেন, যা গণমাধ্যমে প্রকাশিত হয়।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "সুস্থ হয়ে উঠছেন হিলারি ক্লিনটন"

Leave a comment

Your email address will not be published.


*