লোহাগড়ায় বৃক্ষমেলার উদ্বোধন

লোহাগড়ায় বৃক্ষমেলার উদ্বোধন

নিউজ ডেস্ক॥ দেশে নতুন যুদ্ধ শুরু হয়েছে। এ যুদ্ধ অস্ত্র নিয়ে নয়। এ যুদ্ধ উন্নয়ন ও অগ্রগতির যুদ্ধ। উন্নয়নের ¯্রােতধারায় দেশ এগিয়ে চলেছে। যারা দেশের উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধি চায় না, তারাই অপপ্রচার করে। ষড়যন্ত্র করে। গুজব রটায়। গুজব ছড়িয়ে উন্নয়নের অগ্রযাত্রা বন্ধ করা যাবে না। গণপিটুনি দিয়ে দেশকে অস্থিতিশীল করা যাবে না। স্বাধীনতা, উন্নয়ন ও সমৃদ্ধির বিরুদ্ধে একটি স্বার্থান্বেষী মহল সক্রিয় হয়ে পড়েছে। এই চক্রের অপপ্রচার ও ষড়যন্ত্রের বিষয়ে সকলকে সচেতন ও সজাগ থাকতে হবে।

সোমবার (২৯ জুলাই) উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে লোহাগড়ায় চারদিন ব্যাপী (২৯ জুলাই হতে ১ আগস্ট) বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথা বলেন। লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের উন্মুক্ত মঞ্চে লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মুকুল কুমার মৈত্রের সভাপতিত্বে এবং ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম হায়াতুজ্জামানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার সমরেন বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নড়াইলের পুলিশ সুপার মো: জসিম উদ্দিন পিপিএম(বার), নড়াইল জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মাদ নজরুল ইসলাম, লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিকদার আব্দুল হান্নান রুনু। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার(ভূমি) এমএম আরাফাত হোসেন, লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মোকাররম হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম কামাল হোসেন ভুঁইয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন (ইতি), লক্ষ্মীপাশা ইউপি চেয়ারম্যান কাজী বনি আমীন,প্রমুখ।
প্রধান অতিথি নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা আরও বলেন, প্রাকৃতিক ভারসাম্য রক্ষার জন্য বৃক্ষ রোপনের বিকল্প নেই। বৈশ্বিক তাপমাত্রা বেড়ে যাওয়ায় নানা প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার জন্য সকলেরই বৃক্ষ রোপন করা উচিত। প্রধানমন্ত্রী প্রত্যেক নাগরিককে কমপক্ষে ৩টি করে বৃক্ষ রোপনের জন্য তাগিদ দিয়েছেন, সেটি বাস্তবায়নের জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরন করেন। চারদিন ব্যাপী বৃক্ষ মেলায় বনজ ও ফলজ বৃক্ষের ২০টি স্টলে বিভিন্ন চারা বিক্রি হচ্ছে। মেলাকে জাঁকজমক করার জন্য প্রতিদিন বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "লোহাগড়ায় বৃক্ষমেলার উদ্বোধন"

Leave a comment

Your email address will not be published.


*