অভিষেকেই ম্যাচসেরা মোস্তাফিজ

নিউজ ডেস্ক: কাউন্টি ক্রিকেটে অভিষেক ম্যাচটা স্মরণীয় করে রাখলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। এসেক্সের বিপক্ষে প্রথম ম্যাচেই চার উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা। চার ওভার বল করে দিয়েছেন মাত্র ২৩ রান। শুধু তাই নয়, সাসেক্সকে ২৪ রানের দুর্দান্ত একটি জয়ও উপহার দিয়েছেন তিনি।

সবচেয়ে বড় কথা ডেথ ওভারে এসে এসেক্সের টুঁটি চেপে ধরেন মোস্তাফিজ। একে তো রান কম দিলেন, সঙ্গে একের পর এক উইকেট তুলে নিলেন। বিশ্বের যেকোনো উইকেটে যে তিনি কত ভয়ঙ্কর তার প্রমাণ দিলেন কাউন্টিতে অভিষেক ম্যাচে।

টস হেরে ব্যাট করতে নেমে এসেক্সের সামনে ২০০ রানের বিশাল স্কোর দাঁড় করিয়ে দেয় সাসেক্স। জবাব দিতে নেমে শুরুটা ভালোই করেছিল এসেক্স। পাল্লা দিয়ে বাড়াচ্ছিল দলীয় স্কোর। এক সময় তো মনে হচ্ছিল ২০০ রানই মামুলি তাদের কাছে।

কিন্তু মোস্তাফিজ ঝড় শুরু হতে না হতেই থেমে গেলো এসেক্সের ঝড়। এক তরফা ঝড় বইয়ে দিয়ে থমকে দিলেন এসেক্সের রানের গতি। ডেথ ওভারের তিনটিই করলেন দ্য ফিজ। রান দিলেন ১৯টি। উইকেট চারটি। একটি দলকে হারানোর জন্য এর চেয়ে আর কী বেশি প্রয়োজন হয়!

ফলে ৮ উইকেটে ১৭৬ রানেই থেমে গেল এসেক্সের ইনিংস। মোস্তাফিজের হাতে উইকেট দিতে বাধ্য হলেন বোপারা, ডেসকাট, জেমস ফস্টার এবং কলাম টেলর। শুধু তাই নয়, শুরুতে নিক ব্রাউনের ক্যাচটাও তালুবন্দি করেন কাটার মাস্টার।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ক্রিস জর্ডানের ৪৫, ফিলিপ সল্টের ৩৩, লুক রাইটের ৩২ রানের ওপর ভর করে ৬ উইকেট হারিয়ে ২০০ রান তোলে মোস্তাফিজের দল সাসেক্স।

এই জয়ে ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে রান রেটের ব্যবধানে চার নম্বরে উঠে গেলো সাসেক্স। এরপর আরও দুটি ম্যাচ খেলার সুযোগ আছে তাদের। যদি ওই দুই ম্যাচে জয় পায় তাহলে চারের মধ্যে থাকার সম্ভাবনা রয়েছে তাদের। এরপরই কোয়ার্টার, সেমি এবং ফাইনাল!!!

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "অভিষেকেই ম্যাচসেরা মোস্তাফিজ"

Leave a comment

Your email address will not be published.


*