জঙ্গিদের বিচার ঝুলে থাকা দুঃখজনক: প্রধানমন্ত্রী

ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

নিউজ ডেস্ক: জঙ্গিদের বিচার কাজ ঝুলে থাকার বিষয়টিকে ‘দুঃখজনক’ বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “অত্যন্ত দুঃখজনক যে, প্রায় ২১ জন জেএমবি জঙ্গি, যারা ফাঁসির আসামি, তাদের মামলা হাই কোর্টে ঝুলে আছে। বারবার তাগাদা দেওয়া সত্বেও এটার কোনো সুরাহা হচ্ছে না। অথচ এ বিচারগুলি হয়ে গেলে হয়তো বাংলাদেশ আরও মুক্ত হত।”

জঙ্গি তৎপরতার বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানের কথা বললেও তিন শীর্ষ জঙ্গিনেতার বিচার অনুমতির অভাবে আটকে আছে বলে সম্প্রতি একটি জাতীয় দৈনিকের প্রতিবেদনে বলা হয়।

সেখানে বলা হয়, আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান জসিম উদ্দিন রাহমানী, জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) প্রধান মাওলানা সাইদুর রহমান ও হিযবুত তাহ্‌রীরের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন আহমেদের বিচার প্রায় দুই বছর ধরে ঝুলে আছে সরকারের অনুমোদন না পাওয়ার কারণে।

মঙ্গোলিয়ার উলানবাটোরে সাম্প্রতিক এশিয়া-ইউরোপ (আসেম) শীর্ষ সম্মেলনের অভিজ্ঞতা তুলে ধরতে  প্রধানমন্ত্রী রোববার গণভবনে সংবাদ সম্মেলনে এলে ওই প্রতিবেদনের সূত্র ধরে প্রশ্ন করেন এক সাংবাদিক।

প্রশাসনের মধ্যেও ‘জঙ্গিবাদের পক্ষের লোক’ আছে কি না- প্রধানমন্ত্রীর কাছে সেই প্রশ্ন তোলেন তিনি।

জবাবে শেখ হাসিনা বলেন, “এরকম বহু সন্ত্রাসী তারা ওভাবে পড়ে আছে। এ ব্যাপারে এখন আমরা যথাযথ পদক্ষেপ নিচ্ছি বারবার বলছি। আপনারা নিজেরাই ভাল করে বোঝেন সব জায়গায় তো সব ধরনের লোক আছে। নাই তা আমি বলব না। আছে বলেইতো আমাদেরকে অনেক সময় সমস্যায় পড়তে হয়।

“আবার যদি আমরা বেছে ওগুলি তুলে ফেলতে যাই, আপনারাই বলবেন, রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণতা শুরু হল।”

যারা চিহ্নিত ও সাজাপ্রাপ্ত, তাদের সাজা দ্রুত কার্যকর করার ওপর জোর দিয়ে তিনি বলেন, “তাহলে অন্তত সবাই একটা মেসেজ পাবে যে, এ ধরনের করলে এ সাজা হবে।”

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "জঙ্গিদের বিচার ঝুলে থাকা দুঃখজনক: প্রধানমন্ত্রী"

Leave a comment

Your email address will not be published.


*