জবিতে দফায় দফায় সংঘর্ষ, আহত ৩

নিউজ ডেস্ক : বিশ্ববিদ্যালয় ছাত্রীকে উত্ত্যক্ত করাকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের বহিস্কৃত নেতা আনিসুর রহমান শিশিরের কর্মীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দফায় দফায় ধাওয়াপাল্টা ও সংঘর্ষ করেছে। গতকাল সোমবার দুপুর তিনটার সময় ক্যাম্পাসের শহীদ মিনার ও বিজ্ঞান বিভাগের সামনে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে ৮ম ব্যাচের শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পরিসংখ্যান বিভাগের সভাপতি মুকিত হাসান নিয়নকে আনিসুর রহমান শিশিরের (বহিষ্কৃত) কর্মীরা ব্যাপক মারধর করে। এ সময় নিয়ন আত্মরক্ষারর্থে বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে আশ্রয় নেয়। পরবর্তীতে শাখা ছাত্রলীগের সভাপতি এফ এম শরীফুল ইসলাম, সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম, সহকারী প্রক্টর বিভাস কুমার, নাসির উদ্দিন মুকিত হাসান নিয়নকে জিজ্ঞাসাবাদ করতে নিয়ে আসেন। তখন প্রক্টর অফিসের বাহিরে বিজ্ঞান ভবনের সামনে আবারো হট্টগোলের চলছিলো।
জানা যায়, আনিসুর রহমান শিশিরের (ছাত্রলীগ থেকে বহিষ্কৃত) কর্মী আশিক আবির তার সহযোগীদের নিয়ে প্রথম বর্ষের একছাত্রীকে উত্ত্যক্ত (র‌্যাগ) করছিলো। এসময় ছাত্রলীগের সহ-সম্পাদক স্বাধীন আহম্মেদ বাদশা এবং সহ-সম্পাদক নবীন আহম্মেদ প্রতিবাদ করলে আনিসুর রহমান শিশিরের কর্মী নাদিম (৭ম ব্যচ), আশিক আবির (১১তম ব্যচ), পলাশ (১১তম), সহ ২০/২৫ জন কর্মী তাদের উপর হামলা চালায়। পরে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত হয়ে তাদেরকে প্রক্টর অফিসে নিয়ে আসেন। মারামারির ঘটনায় নিয়ন, বাদশা, হাসান আহত হয়েছে। এদের মধ্যে নবীনকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় । অভিযোগ রয়েছে আনিসুর রহমান শিশির ও তার কর্মী আশিক আবিরসহ শিশিরের কর্মীরা বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয়ে বিশৃক্সখলা ও বিশ্ববিদ্যালয়ের আশেপাশের এলাকায় ছিনতাই, চাঁদাবাজি, ফাও খাওয়া, নারী নির্যাতনসহ সাংবাদিক নির্যাতনের ঘটনায় জড়িত। যে বিষয়ে বিভিন্ন সময় সংবাদ মাধ্যমে প্রকাশ পায়।

আহম্মেদ বাদশা বলেন, শিশিরের কর্মী আশিক আবির তার সহযোগীরা মিলে ১ম বর্ষের এক ছাত্রীকে উত্তক্ত্য করছিল। এ সময় আমি এবং আমার বন্ধুরা মিলে বাধা দিতে গেলে তারা আমাদের উপর অতর্কিত হামলা করে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম এ বিষয়ে বলেন, এদের কর্মকাণ্ড খারাপ বলেই, বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয়েছে। র‌্যাগিং বলে জগন্নাথ বিশ্বদ্যিালয়ে কিছু থাকবে না। যারা এইসমস্ত কাজ করতে যাবে, তাদের প্রশাসনের হাতে তুলে দেয়া হবে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আজকের ঘটনায় জড়িতদের শাস্তির আবেদন জানিয়েছি। ছাত্রলীগ আজ যেমন র‌্যাগিং এর বিরুদ্ধে বাধা হয়ে দাঁড়িয়েছে, ভবিষ্যতেও সব ধরণের অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াবে।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর নাসির উদ্দিন বলেন, মারামারির ঘটনা আমারা শুনেছি । লিখিত অভিযোগ পেলে তদন্ত করে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে। খবর নিয়ে যায়, এই ঘটনায় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি থেকে ঘটনার সাথে জড়িত জবি শাখা ছাত্রলীগের কর্মীদের তলব করেছে।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "জবিতে দফায় দফায় সংঘর্ষ, আহত ৩"

Leave a comment

Your email address will not be published.


*