ট্রাম্পকে অর্থ বরাদ্দ না দিতে গ্রেস মেংয়ের বিল উত্থাপন

নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রে শরণার্থী প্রবেশাধিকারসহ সাত মুসলিম দেশের নাগরিকদের প্রবেশাধিকার নিষিদ্ধে ডোনাল্ড ট্রাম্পের নির্বাহী আদেশ জারির পর সর্বত্র প্রচণ্ড ক্ষোভ দেখা দিয়েছে। ডেমোক্র্যাটিক পার্টির সিনেটর এবং কংগ্রেসমানরাও রাজপথে নেমেছেন এ নির্দেশের বাতিল দাবি করে। এবার এসব আদেশ বাস্তবায়নে ট্রাম্পকে অর্থ বরাদ্দ না দিতে বিল উত্থাপন করেছেন কংগ্রেসওম্যান গ্রেস মেং।
৩০ জানুয়ারি প্রতিনিধি পরিষদে ট্রাম্পের এসব ‘অসাংবিধানিক নির্বাহী আদেশের জন্যে কোন অর্থ বরাদ্দ চলবে না’ শীর্ষক একটি বিল উত্থাপন করেন তিনি। আর এতে সমর্থন দিয়েছেন ৩৭ কংগ্রেসম্যান।
এক বিবৃতিতে গ্রেস মেং বলেছেন, ট্রাম্পের অসাংবিধানিক ও অ-আমেরিকান নির্বাহী আদেশের কিছু অংশের ওপর এরইমধ্যে একাধিক আদালতের বিচারক অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করায় রাজপথের আন্দোলনের কিছুটা বিজয় এসেছে।
যুক্তরাষ্ট্রের চেতনা আর মূল্যবোধকে জাগ্রত রাখার স্বার্থে কংগ্রেসওম্যান মেং দলমত নির্বিশেষে সকল কংগ্রেসম্যানের আন্তরিক সহায়তা চেয়েছেন।
এদিকে ট্রাম্পের অ-আমেরিকান নির্বাহী আদেশের বিরুদ্ধে আইনগত লড়াই এবং বিপদগ্রস্তদের আইনি সহায়তা প্রদানের জন্য গত তিন দিনে ২৪ মিলিয়ন ডলার সংগৃহিত হয়েছে।
আমেরিকান সিভিল লিবার্টিজ ইউনিয়নের নির্বাহী পরিচালক এন্থনী রোমেরো বলেন, সোমবার দুপুর পর্যন্ত তিন লাখ ৫৬ হাজার ৩০৬ জন আমেরিকানের কাছে থেকে এ অর্থ-সহায়তা পাওয়া গেছে। ট্রাম্পের নির্বাহী আদেশে ক্ষুব্ধ আমেরিকানরা সিভিল লিবার্টিজ ইউনিয়নকে আরও জোরালোভাবে আইনগত লড়াই চালানোর আবেদনও জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "ট্রাম্পকে অর্থ বরাদ্দ না দিতে গ্রেস মেংয়ের বিল উত্থাপন"

Leave a comment

Your email address will not be published.


*