দিল্লি থেকে চার কূটনীতিককে ডেকে পাঠাচ্ছে পাকিস্তান!

নিউজ ডেস্ক : ভারতের পক্ষ থেকে দিল্লিতে পাকিস্তান হাইকমিশনের একজন কর্মকর্তাকে দেশে ফিরে যেতে বলার পর পাল্টা প্রতিক্রিয়া দেখানোর কথা বিবেচনা করছে ইসলামাবাদ। এর অংশ হিসেবে দিল্লিতে নিযুক্ত পাকিস্তান হাইকমিশনের চার কর্মকর্তাকে তলবের কথা ভাবছে পাকিস্তানের কর্তৃপক্ষ। মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ কথা বলা হয়।

বহিষ্কৃত পাকিস্তানি কূটনীতিকের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ তুলেছিল ভারত। সম্প্রতি ভারত ও পাকিস্তানের মধ্যে কাশ্মীর ইস্যুতে অব্যাহত উত্তেজনার মধ্যে পাল্টাপাল্টি কূটনীতিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার মতো ঘটনা ঘটছে।

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস সোমবার জানিয়েছে, পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র তাদের বলেছে, ‘বিষয়টি বিবেচনাধীন রয়েছে। শিগগিরই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

দিল্লি পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ভারত থেকে বহিষ্কৃত পাকিস্তানি কূটনীতিক মেহমুদ আখতার পুলিশের কাছে দূতাবাসের চার ব্যক্তির নাম উল্লেখ করেছেন। তারা হচ্ছেন কর্মাশিয়াল কাউন্সিলর সৈয়দ ফররুখ হাবিব, ফার্স্ট সেক্রেটারি খাদিম হুসাইন, মুদাচ্ছির শিমা এবং শহিদ ইকবাল।

দেশে ফিরে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন-এর সঙ্গে কথা বলেন মেহমুদ আখতার। তিনি বলেন, তারা আমাকে আটকের পর একটি থানায় নিয়ে যায়। সেখানে তারা আমাকে একটি লিখিত বিবৃতি পড়তে বাধ্য করে। এতে পাকিস্তানের হয়ে গোয়েন্দাবৃত্তির সঙ্গে দূতাবাসের চার কর্মকর্তাকে জড়ানো হয়। সেখানে তাদের নাম লেখা ছিল।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "দিল্লি থেকে চার কূটনীতিককে ডেকে পাঠাচ্ছে পাকিস্তান!"

Leave a comment

Your email address will not be published.


*