ফিলিপাইনে গির্জায় বিস্ফোরণ, আহত ১৬

নিউজ ডেস্ক : ‘বড়দিনের’ প্রাক্কালে ফিলিপাইনের একটি গির্জার বাইরে গ্রেনেড বিস্ফোরণে ১৬ জন আহত হয়েছেন। দেশটির দক্ষিণাঞ্চলীয় মিন্দানাও দ্বীপে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে গির্জার যাজক ও পুলিশ।
‘বড়দিন’ ও খ্রিষ্টীয় নতুন বছরকে সামনে রেখে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোতে নিরাপত্তা বাহিনীগুলো সতর্কাবস্থায় রয়েছে। এরই মধ্যে অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়া জানিয়েছে, তারা বোমা হামলার ছক উদঘাটন করেছে, অপরদিকে মালয়েশীয় নিরাপত্তা বাহিনী সন্দেহভাজন জঙ্গিদের গ্রেপ্তার করেছে।
ফিলিপাইনের মিন্দানাও প্রদেশে মুসলিম বিদ্রোহী ও জঙ্গিদের তৎপরতা রয়েছে। আগেও এখানে বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত এ হামলার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী।
মিডসেয়াপ টাউনের পুলিশ প্রধান বেরনার্দো তেয়ং জানিয়েছেন, ঘটনার সময় আহতদের বেশির ভাগ উত্তর কোটাবাটোর মিডসেয়াপ টাউনের সেন্ট নিনো প্যারিশ গির্জার বাইরে দাঁড়িয়ে ছিলেন।
ফাদার জে ভিরাদোর জানিয়েছেন, বিস্ফোরণে প্রার্থনা সভায় যোগ দেওয়া লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে, তারা গির্জা ছেড়ে পালিয়ে যায়।
গির্জাটির প্রবেশপথ থেকে ৩০ মিটার দূরে পুলিশের একটি টহল গাড়ির কাছে গ্রেনেডটি বিস্ফোরিত হয়। এতে এক পুলিশ কর্মকর্তাও আহত হয়েছেন বলে জানিয়েছেন তেয়ং।
ওই এলাকায় অবিস্ফোরিত আরো একটি গ্রেনেড বা হাতে তৈরি বোমা পাওয়া গেছে এবং বোমা বিশেষজ্ঞরা তা নিষ্ক্রিয় করার চেষ্টা করছেন বলে জানিয়েছেন তিনি।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "ফিলিপাইনে গির্জায় বিস্ফোরণ, আহত ১৬"

Leave a comment

Your email address will not be published.


*