লোহাগড়ায় পুলিশের উপস্থিতিতে গুলিবিনিময়, ২-যুবক গুলিবিদ্ধ

লোহাগড়ায় পুলিশের উপস্থিতিতে গুলিবিনিময়, ২-যুবক গুলিবিদ্ধ

নিউজ ডেস্ক ॥ নড়াইলের লোহাগড়ায় শুক্রবার (১০ মে) রাত সাড়ে ৮টার দিকে দুর্বৃত্ত্বের গুলিতে দুইজন যুবক গুলিবিদ্ধ হয়ে গুরুত্বর আহত। ঢাকায় চিকিৎসাধীন।

জানা গেছে, গ্রাম্য কোন্দল ও এলাকার আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে উপজেলার মল্লিকপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শিকদার মোস্তফা কামাল সমর্থিত লোকজনদের সাথে একই গ্রাম এবং ওই পরিষদের সাবেক সদস্য আকবর হোসেন রিপন সমর্থিত লোকজনদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। একই গ্রামের বাসিন্দা এবং একই পরিষদের সদস্য হওয়া স্বত্বেও গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিপন মেম্বার শিকদার মোস্তফা কামালের প্রতিদ্বন্ধি হয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করে উভয়ই পরাজিত হন। রিপন মেম্বার শিকদার পরিবার তথা চেয়ারম্যানের চেয়ে বেশি ভোট পাওয়ার পর দু’দলের বিরোধ চরম আকার ধারন করে। বিরোধের এক পর্যায়ে গত ২০২২ সনের ১১ ডিসেম্বর রাত সাড়ে ৯টার দিকে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে রিপন মেম্বারকে কুপিয়ে ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন এবং ডান পায়ে উপর্যুপুরী কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায়। এ ঘটনায় শিকদার মোস্তফা কামাল মামলার অন্যতম প্রধান আসামী ছিলেন। চলমান দীর্ঘ বিরোধের মধ্যে শুক্রবার (১০ মে-২০২৪) রাত পৌনে ৮টার দিকে দুর্বৃত্তের গুলিতে শিকদার মোস্তফা কামাল গুলিবিদ্ধ হন। চেয়ারম্যানের গুলিবিদ্ধ হওয়ার সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে মোস্তফা শিকদার সমর্থিত উত্তেজিত লোকজন ও কিছু দুর্বৃত্তরা রাত সাড়ে ৮টার দিকে রিপন মেম্বার ও তার নিকটাত্মীয়দের বাড়িতে হামলা ও নির্বিচারে গুলিবর্ষন এবং ভাংচুর করে। এ ঘটনায় মঙ্গলহাটা গ্রামের লিটন শেখের ছেলে ফয়সাল শেখ ও পান্নু মোল্যার ছেলে পলাশ মোল্যা গুলিবিদ্ধ এবং মিঠুন শেখের স্ত্রী মনিরা পারভীনসহ ৮/১০ জনকে পিটিয়ে হাড়ভাঙ্গা জখম করে। পরে ঢাকা থেকে রাত ১১টার দিকে শিকদার মোস্তফা কামালের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রত্যেক্ষদর্শী জানান, নড়াইল জেলা ও লোহাগড়া থানা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে এই গুলি বিনিময় ও মারপিটের ঘটনা ঘটে।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ কাঞ্চন কুমার রায় গুলি বিনিময়ের ঘটনা স্বীকার করে বলেন, গুলি বিনিময়ের দু’টি স্পট ভিন্ন। পুলিশ ঘটনাস্থল থেকে একটু দুরে ছিল। সংবাদ পেয়ে পুলিশ পৌছালে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক।

Print Friendly, PDF & Email
basic-bank

Be the first to comment on "লোহাগড়ায় পুলিশের উপস্থিতিতে গুলিবিনিময়, ২-যুবক গুলিবিদ্ধ"

Leave a comment

Your email address will not be published.


*